সিরিয়ার মৃত্যু মিছিলকে শতাব্দীর লজ্জাজনক অধ্যায় আখ্যা দিয়ে মোমবাতি মিছিল এসআইও’র

0

সামাউল্লাহ মল্লিক, টিডিএন বাংলা, উলুবেড়িয়া : ক্রমশ এক জটিল পরিস্থিতির দিকে এগোচ্ছে সিরিয়া৷ সিরিয়ার সৈন্য এবং সরকারি বাহিনীর সঙ্গে লাগাতার লড়াই চলছে সরকারবিরোধী বিদ্রোহীদের৷ এর পরিণামে রাজধানী দামেস্কের অনতিদূরে পূর্ব ঘোউতায় ব্যাপক হারে লাগাতার বোমাবর্ষণ করে চলেছে সরকারি বাহিনী৷ এর জেরে হাজার হাজার মানুষের মৃত্যু হয়েছে বলে আশঙ্কা করা হচ্ছে৷ সমাজকর্মীদের মতে যার অধিকাংশই সাধারণ মানুষ৷

সিরিয়ার ঘটে চলা বর্তমান অস্থিরতার জন্য শাসক বাসার আল আসাদকে দায়ী করে মোমবাতি মিছিল ও প্রতিবাদ সভা করল এসআইও হাওড়া জেলা শাখা। শনিবার উলুবেড়িয়ার নিমদীঘি থেকে একটি পদযাত্রার আয়োজন করেছিল ছাত্র সংগঠনটি। এই পদযাত্রায় শতাধিক ছাত্র-যুব বাসার আল আসাদ সরকারের বিরুদ্ধে সোচ্চার হয়ে পা মেলান। মিছিলটি সন্ধ্যা নাগাদ উলুবেড়িয়া স্টেশন চত্বরে এসে শেষ হয় এবং সেখানে একটি প্রতিবাদ সভা করা হয়। 

সংগঠনের জেলা সভাপতি ইমরান হোসেন টিডিএন বাংলাকে বলেন, ‘নিরপরাধ সাধারন নাগরিকদের উপর সন্ত্রাসের নামে সামরিক অভিযান মেনে নেওয়া যায় না।’ এদিনের সভায় তিনি তাঁর বক্তব্যে রাষ্ট্রসংঘের ভূমিকায় তীব্র ক্ষোভ প্রকাশ করেন। এছাড়া এই প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন সংগঠনের শিক্ষাঙ্গন সম্পাদক তথা কলকাতা বিশ্ববিদ্যালয়ের ছাত্র ও যুব নেতা জিয়াউল হুদা সারেং।

এদিনের সভা ও পদযাত্রায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন এসআইও হাওড়া জেলা শাখার প্রাক্তন জেলা সভাপতি আরিফুল রহমান, প্রাক্তন জেলা সম্পাদক ইঞ্জিনিয়ার মেহেবুব আলম প্রমুখ। সমগ্র কর্মসূচির পরিচালনা করেন জেলা সম্পাদক আব্দুর রসিদ।