রায়নায় মাধ্যমিক পরীক্ষার্থীদের গ্লুকোজ জলের ব্যবস্থা সমাজসেবী কাজী শাহনাজ হুসেনের

0
ইমতিয়াজ আলি, টিডিএন বাংলা, রায়না : রায়না-২ ব্লকের বিশিস্ট সমাজসেবী  কাজী শাহনাজ হুসেন প্রতিষ্ঠিত স্বেচ্ছাসেবী সংস্থা কুমারপুর রুরাল ডেভেলপমেট সোসাইটি জনহিতকর কাজে ইতিমধ্যে সাড়া ফেলেছে এলাকায়।নিস্বার্থ ভাবে নিরন্তর মানুষের পাশে দাঁড়িয়ে এলাকার মানুষের মনেও ভালো জায়গা করে নিয়েছে এই প্রতিষ্ঠান।সারাবছর ধারাবাহিক কর্মসূচির মাঝেই সোমবারও মাধ্যমিক পরীক্ষার্থীদের সাহায্যার্থে এগিয়ে এল তারা।
এদিন মমরেজপুর এলাকায় গিয়ে দেখা যায় পরিশ্রুত পানীয় জল ও গ্লুকোজ নিয়ে হাজির হয়েছেন কাজী শাহানাজ বাবু। সঙ্গে আরও কয়েকজন সহযোগী। স্থানীয় দুটি পরীক্ষা কেন্দ্রে কয়েকশ ছাত্র ছাত্রীদের যাতায়াতের পথে ছিল এরূপ ব্যবস্থা। পরম স্নেহে পরীক্ষার্থীদের থামিয়ে গ্লুকোজ জল তুলে দেওয়া হয়। সেই সঙ্গে তাদের শুভেচ্ছাও জানান সংস্থার কর্ণধার ও সদস্যরা। সামাজিক সচেতনতা গড়ে তুলতে প্রায়শই নানান কর্মসূচি নেয় এই প্রতিষ্ঠানটি। বিশেষ করে ছাত্র সমাজের উন্নতিতে সারাবছর তারা লাগাতার প্রচার চালিয়েছে বলে জানাচ্ছেন এলাকাবাসীরা।
এদিনের এই কাজে অভিভাবক মহল যথেষ্টই খুশি।স্থানীয় এক অভিভাবক টিডিএন বাংলাকে বলেন, ‘কাজী সাজানাজ বাবু এলাকার ছাত্র ছাত্রীদের উন্নতিতে ও কল্যানে সদা তৎপর। তার এই প্রচেষ্টায় মুগ্ধ সকলেই।’ সর্বোপরি শাহানাজ বাবুর এই উদ্যোগের ফলে ছাত্র ছাত্রীরা জীবনের প্রথম পরীক্ষার সাথে সাথে সমাজসেবারও পাঠ নিল বলে মনে করছেন বিশিস্ট জনেরা।