বিক্ষিপ্ত ঘটনার মধ্যেই  উলুবেড়িয়া উপনির্বাচন

0

সামাউল্লাহ মল্লিক, টিডিএন বাংলা, উলুবেড়িয়া : দেশের বেশ কয়েকটি লোকসভা কেন্দ্রে আজ উপনির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। দেশের অন্যান্য লোকসভা কেন্দ্রের মতোই রাজ্যের উলুবেড়িয়া লোকসভা কেন্দ্রেও সকাল থেকেই কড়া নিরাপত্তায় ভোটগ্রহণ চলছে। সকাল ৮টা থেকে শুরু হওয়া ভোটগ্রহন পর্ব শেষ হবে সন্ধ্যা ৬টায়। এই উপনির্বাচনকে ঘিরে পুলিং বুথগুলিতে বিশেষ সুরক্ষা ব্যবস্থা রাখা হয়েছে। সমস্ত ভোটগ্রহন কেন্দ্রগুলিতে পর্যাপ্ত সংখ্যক কেন্দ্রীয় আধাসামরিক বাহিনী মোতায়েন করা হয়েছে। স্পর্শকাতর কেন্দ্রগুলিতে ভিডিওগ্রাফি, ফটোগ্রাফি ও ওয়েবকাস্টিংয়ের নির্দেশ দেওয়া হয়েছে। রয়েছে রাজ্য পুলিশও। তাছাড়া এই প্রথম বুথগুলিতে থাকছে ভিভিপ্যাট।

Advertisement
head_ads

২০০৯ সালে উলুবেড়িয়া লোকসভাকেন্দ্র থেকে সাংসদ নির্বাচিত হয়েছিলেন তৃণমূলের সুলতান আহমেদ। গত লোকসভা ভোটে দু’লাখের বেশি ভোটে জিতেছিলেন তিনি। কিন্তু, মাস পাঁচেক আগে আচমকাই প্রয়াত হন তৃণমূল সাংসদ সুলতান আহমেদ। উলুবেড়িয়া উপনির্বাচনের লড়াই চর্তুমুখী। সুলতান আহমেদের স্ত্রী সাজদা আহমেদকে প্রার্থী করেছে তৃণমূল। অন্যদিকে সাবিরুদ্দিন মোল্লাকে প্রার্থী করেছে সিপিএম। বিজেপির প্রার্থী অনুপম মল্লিক এবং কংগ্রেসের প্রার্থী হয়েছেন মুদসসর হোসেন ওয়ারসি।

সকাল সাতটা থেকে শুরু হয় ভোটগ্রহণ। তবে সকালে দিকে কোনও বুথেই ভোটারদের লম্বা লাইন চোখে পড়েনি। এদিকে,  এখনও পর্যন্ত অশান্তির খবর না থাকলেও, বেশ কয়েকটি এজেন্টদের বসতে দেওয়া হয়নি বলে অভিযোগ করেছে বিরোধীরা। উলুবেড়িয়ার গঙ্গারামপুরে বিজেপি অফিস ভাঙচুর করা হয়েছে বলে অভিযোগ। বিজেপির দাবি, তৃণমূল কর্মীরা এই কাণ্ড ঘটিয়েছেন। যদিও অভিযোগ অস্বীকার করেছে তৃণমূল। পাশাপাশি ভিভিপ্যাট ও ইভিএম খারাপ হয়ে যাওয়ায় উলুবেড়িয়া লোকসভা কেন্দ্রের বেশ কয়েকটি এলাকায় উপনির্বাচন ব্যাহত হয়েছে।

head_ads