মানুষের কাছে ইসলামের প্রকৃত রুপ তুলে ধরতে রাজ্য ব্যাপী এসআইও’র প্রচারাভিযান 

0

নিজস্ব সংবাদদাতা, টিডিএন বাংলা, কলকাতা: মানুষের কাছে ইসলামের প্রকৃত রুপ তুলে ধরতে রাজ্য ব্যাপী প্রচারাভিযান পরিচালনা করছে ছাত্র সংগঠন এসআইও।  মুসলিম ছাত্র যুবকদের সামনে দাওয়াত দানের গুরুত্ব তুলে ধরার পাশাপাশি অমুসলিম দের কাছে  ইসলামের মুল বার্তা পৌছানোর লক্ষেই মুলত এই প্রচারাভিযান বলে সংগঠন সুত্রে জানা গিয়েছে।  ইতিমধ্যেই শুরু হয়েছে দাওয়াহ সচেতনতা সপ্তাহ।


এসআইও দীর্ঘদিন ধরেই ছাত্র-যুবক ও কর্মীদের মধ্যে দাওয়াতের উপযোগী গুণাবলী তৈরি করে আসছে, যাতে করে তারা অমুসলিমদের কাছে  ইসলামের সঠিক ও পূর্ণাঙ্গ রূপ তুলে ধরতে পারে।

এবিষয়ে সংগঠনের পশ্চিমবঙ্গ শাখার  রাজ্য সভাপতি ওসমান গনী  টিডিএন বাংলাকে বলেন, ইসলাম পুর্নাঙ্গ একটি জীবন বিধান। ইসলাম সর্বদা শান্তির দিকে মানুষকে আহবান করে। কিন্তু এখনও  ইসলাম সম্পর্ক অনেক অমুসলিম ভাইদের কাছে অনেক ভুল ধারণা তৈরি হয়ে রয়েছে। ইসলাম সম্পর্কে অমুসলিমদের মধ্যে এই ভুল ধারণা দূর করতেই মুলত মুসলিম ছাত্র যুবকদের এগিয়ে আসতে হবে। সেই লক্ষ্যে এস.আই.ও পশ্চিমবঙ্গ শাখা রাজ্যব্যাপী এই প্রচারাভিযান চালাচ্ছে।


এদিকে এই প্রচারাভিযানের অংশ হিসাবে বিভিন্ন জায়গায় ছাত্র-যুবকদের কাছে ইসলাম সম্পর্কিত বিভিন্ন বই, ফোল্ডার বিতরণ করছে এসআইও।  কলকাতার বিভিন্ন কলেজ-বিশ্ববিদ্যালয়ের পাশাপাশি রাজ্যের বিভিন্ন প্রান্তের ছাত্রদের মধ্যে  সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে স্টুডেন্টস মিট, চা চক্রের আয়োজনও করছে সংগঠনটি।