সিরীয়ায় গণহত্যার প্রতিবাদে কলকাতার রাজপথে গর্জে উঠল আলিয়ার ছাত্ররা

0

তাহা হোসাইন, টিডিএন বাংলা, কলকাতা: সিরীয়ায় কয়েক সপ্তাহ যাবত রাশিয়ার মদতে ক্ষমতাসীন আসাদ সরকার গণহারে বোমা বর্ষণ করে চলায় প্রতিবাদে মুখর হল কলকাতা আলিয়া বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা।


মুসলিম স্টুডেন্ট ফেডারেশনের উদ্যোগে এই প্রতিবাদ মিছিলটি অনুষ্ঠিত হয় পার্ক সার্কাস থেকে পদ্মপুকুর পর্যন্ত। মুসলিম স্টুডেন্টস ফেডারেশনের সভাপতি মুহাম্মাদ নুরুদ্দিন বলেন, ” ইরাক ধ্বংস হয়েছে, সিরিয়া ধ্বংস হচ্ছে, ইয়ামেন ধ্বংস হচ্ছে। মুসলমানদের হাতে ৭০% তেল সম্পদ থাকা সত্ত্বেও আজ মুসলিম শাসকরা ভ্রাতৃত্ব ভুলে গিয়ে ইহুদি ও খৃস্টানদের গোলামিতে রত।”


আলিয়া বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদের সাধারণ সম্পাদক আব্দুল কাহার বলেন, “সিরিয়াতে সন্ত্রাসীদের বিরুদ্ধে লড়াই করা হচ্ছে বলে সিরিয়া সরকার দাবি করলেও সেখানে হাজার হাজার নিরীহ মানুষ ওই নৃশংস হামলার শিকার হচ্ছে।” এদিন কলকাতার রাজপথ ‘যুদ্ধ নয় শান্তি চাই,’ ‘আসাদ সরকার নিপাত যাক’ ইত্যাদি বিভিন্ন স্লোগানে মুখরিত হয়।

আজকের এই মহামিছিলের সঙ্গে পা মেলান মুসলিম স্টুডেন্ট ফেডারেশনের সাধারণ সম্পাদক জসিমউদ্দিন মন্ডল, যুগ্ম সম্পাদক মিজানুল হক, নাজমুল আরেফিন,মাসুমা সুলতানা, রিফা খাতুন প্রমুখ ছাড়াও আলিয়া বিশ্ববিদ্যালয়ের সমস্ত ছাত্র-ছাত্রী।