রেশন দোকানে বেনিয়ম ঠেকাতে কড়া নজরদারি ডোমকল মহকুমা শাসকের

0
কিবরিয়া আনসারী, টিডিএন বাংলা, মুর্শিদাবাদ : মুর্শিদাবাদ সফরে এসে রেশনের মাল সরবরাহ নিয়ে ক্ষোভ প্রকাশ করেছিলেন মুখ্যমন্ত্রী। নির্দেশ দিয়েছিলেন কড়া ব্যবস্থা নিতে। এমনকি কড়া বার্তা দিয়েছেন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রীয় মল্লিকও। বৃহস্পতিবার খাদ্যমন্ত্রী জানিয়ে দিয়েছিলেন, সরকারি নিয়ম মেনে রেশন মাল দিতে হবে। নিয়ম ভাঙ্গলে কড়া ব্যবস্থা নেওয়া হবে।
এরপরই হঠাৎ প্রশাসনের হানার মুখে পড়তে হল ডোমকলের রেশন ডিলারদের। শনিবার সকালে রেশন দোকানে হাজির মহকুমা শাসক সহ প্রশাসনের কর্তারা। এদিন সকাল থেকে ডোমকলের বিভিন্ন এলাকায় গিয়ে রেশন দোকানগুলো স্বচক্ষে দাখেন মহকুমা শাসক তাহেরুজ্জামান ও জয়েন্ট বিডিও মনিরুল ওয়াসিম হক। বেশকিছু রেশন দোকানে গিয়ে রেশনের মাল সামগ্রিক খতিয়ে দেখেন তারা। স্থানীয় বাসিন্দাদের সাথেও কথা বলেন মহকুমা শাসক।
দীর্ঘদিন থেকে রেশন ডিলারদের প্রতি ভুরি ভুরি অভিযোগ ছিল স্থানীয়দের বলে জানিয়েছেন তারা।  তবে এতদিন অভাব অভিযোগ শোনার কেও না থাকলেও আজ সকালে রেশন দোকানে হাজির মহকুমা শাসক। বেনিয়ম করলেই প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান মহকুমা শাসক। তবে প্রশাসনের এই কাজে খুশি এলাকাবাসী।
স্থানীয় বাসিন্দা ফিরোজ আনসারী বলেন, চাল, গম, আটা কখনো পায় আবার কখনো পায়না। মাল কম দেওয়া থেকে শুরু করে ঘরে মাল রেখে মাল নেই বলে দেয় না ডিলাররা। প্রশাসন যেহেতু বিষয়টি দেখছে আশা করি বেনিয়ম গুলো ঠেকানো যাবে।
মহকুমা শাসক তাহেরুজ্জামান জানান, আমরা সরকারি নির্দেশ মতো বেশ কিছু রেশন দোকানে গিয়ে তাদের অবস্থা দেখলাম। তবে খুব একটা অভিযোগ নেই রেশন ডিলারদের বিরুদ্ধে। তবুও আমরা রেশন ডিলারদের নিয়ম মেনে মাল সরবরাহ করার নির্দেশ দিয়েছি। স্থানীয়দেরও বলেছি ডিলাররা কোনো বেনিয়ম করলে আমাদের জানাতে।