হামিম হোসেন মণ্ডল, টিডিএন বাংলা, বহরমপুর : মুর্শিদাবাদ জেলা তথ্য ও সংস্কৃতি বিভাগের ফ্রি রিডিং রুমের দীর্ঘদিনের নিয়মিত পাঠক মূকাভিনেতা শিল্পি ও কালচারাল এণ্ড মাল্টি এডুকেশন লিংক ইন একশন-এর সম্পাদক মুর্শিদাবাদ জেলার বহরমপুরের গোরাবাজারের সুজিত কুমার দাস।

বেশ কিছু দিন যাবৎ ওই ফ্রি রিডিং রুমে পাঠকালে তিনি লক্ষ্য করেন একজন লাউড স্পিকারে মোবাইলে গেম খেলে নিয়মিত। এতে অন্যান্য পাঠকরা সমস্যায় পড়েন। সুজিত বাবু শব্দদূষণের প্রতিবাদে অভিযোগ তোলেন জেলা তথ্য ও সংস্কৃতি দপ্তরের আধিকারিক শ্রী অনুপ কুমার গায়েনের কাছে। তাতেও উক্ত ব্যক্তির এহেন আচরণে কোনো পরিবর্তন আসেনি। ফলে সুজিত বাবু তাঁর মোবাইলে ছবি তুলে স্থানীয় কিছু নিউজ পোর্টালে সংবাদ দেন।

পরিপ্রেক্ষিতে, ১১মে উক্ত কক্ষে সংবাদপত্র পাঠ করতে গেলে, ওই ব্যক্তি তাঁর উপর চড়াও হন। গায়ে হাত তোলেন, সাইকেল থেকে ফেলে দেন এবং পিটিয়ে মারা তথা খুনের হুমকি দেন। এমন‌ই অভিযোগ করেছেন সুজিত বাবু। তৎক্ষণাৎ ঘটনাটি মুর্শিদাবাদ জেলা তৃণমূল কংগ্রেস মুখপাত্র শ্রী অশোক দাসকে জানালে তিনি প্রশাসনের দারস্ত হ‌ওয়ার পরামর্শ দেন।

সুজিত বাবু টিডিএন বাংলাকে জানান, ‘মুর্শিদাবাদ জেলা এশিয়ান ফ্রন্ট ফর হিউম্যান রাইটস-এর জেলা সম্পাদক বদরুদ্দিন চৌধুরি তথ্য ও সংস্কৃতি বিভাগে উক্ত ব্যক্তির খোঁজখবর নিতে গেলে কেউ ওই ব্যক্তিকে চেনেন না জানান। কিন্তু অন্যভাবে জেনেছি সে তথ্য ও সংস্কৃতি আধিকারিকের গাড়ী চালায়।’ এই নিয়ে সুবিচারের আবেদন রেখে মুর্শিদাবাদ জেলা শাসক এবং সদর মহকুমা শাসকের নিকট লিখিত অভিযোগ পত্র দাখিল করেন সুজিত বাবু।