সুতিতে ক্লাবের উদ্যোগে রক্তদান শিবির

0

মোহা: আজাহারউদ্দিন, টিডিএন বাংলা, সুতি : মানবিক বিপর্যয়ের প্রাক্কালে ও মানবতার নিদারুন হাহাকারে উৎসারিত আলো হয়ে দৃষ্টান্ত স্থাপন করে চলেছে জগতাই স্টান্ডার্ড ক্লাব। ২০১৬ সাল থেকে মানব সেবাকে ব্রত করে প্রাণ বাঁচাতে রক্তদান শিবির সহ নানা সামাজিক কাজের আঞ্জাম দিয়ে চলেছে। অন্যান্য বছরের ন্যায় আজ অর্থাৎ ১২-ই ফেব্রুয়ারী, ২০১৮ উক্ত ক্লাবটির পরিচালনায় রক্তদান শিবিরের আয়োজন করা হয়। এই শিবিরটি সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত চলে। রক্তদান শিবিরে স্বেচ্ছায় ৫০ জন মানবীয় ব্যক্তিত্ব রক্তদান করেন। এই ক্লাবের শুধু এটাই সেবা নয় গত বছরেও তারা দুঃস্থ মানুষদের মাঝে বস্ত্র বিতরণ শিবিরের আয়োজন করেছিলেন। শুধু তাই নয় আগামী দিনে দুঃস্থ মানুষদের সাহায্যার্থে ক্লিনিক স্থাপনের শুভ পরিকল্পনাও আছে।

এই ক্লাবেরই একজন অন্যতম সদস্য ও নিঃস্বার্থ মানবিক মুখ স্নেহাদ্রি মৈত্র যার সার্বিক ত্যাগ ও তত্ত্বাবধানে ক্লাবটি হয়ে উঠেছে মানবীয় প্রতিষ্টানের অন্যতম ঠিকানা।

আজকের রক্তদান শিবিরে উপস্থিত ছিলেন একঝাক সামাজিক ও প্রশাসনিক ব্যক্তিত্ব। তাদের মধ্যে সুতি-২ ব্লকের জয়েন্ট বিডিও ইন্দ্রজিৎ মারিক, ওসি বিশ্ববন্ধু চট্টোরাজ, ডিএন কলেজের অধ্যাপক ড: সুনীল কুমার দে, লালবাগ সাবডিভিশনাল হাসপাতালের ডা: তারিফ হোসেন, তৈরুল ইসলাম, তাপস দাস, শাহ রশিদ আলম, সৌম্য সুন্দর সিংহ, বিধানচন্দ্র সিংহ প্রমুখ উজ্জ্বল উপস্থিতি সমগ্র রক্তদান শিবির অনুষ্ঠানটি বণার্ঢ্য করে তোলে এবং তারা প্রত্যেকেই এই সেবামূলক কাজটি প্রশংসা করে আগামীদিনে তাদের সার্বিক সাফল্য কামনা করে।