থ্যালাসেমিয়া সচেতনতা এবং দুঃস্থ ও মেধাবী ছাত্রছাত্রীদের বই বিতরনী হল চন্দ্রকোনায়

0

হামিম হোসেন মণ্ডল, টিডিএন বাংলা, চন্দ্রকোনা : সোমবার, পশ্চিম মেদিনীপুর জেলায় চন্দ্রকোনা থানা এলাকার রামজীবনপুর পৌরসভার নতুন হাটতলায় হয়ে একটি থ্যালাসেমিয়া সচেতনতা ও বাহক নির্ণয় শিবির  এবং দুঃস্থ ও মেধাবী ছাত্র ছাত্রীদের বই বিতরনী অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানটি হয় রামজীবনপুরে, নতুনহাট বৃদ্ধশিব প্রাথমিক বিদ্যালয়ে। শুরু হয় সকাল ১১টা থেকে। আয়োজনে ছিল ‘জয় গুরু সেবাঞ্জলি সেবা সমিতি’।

অনুষ্ঠান শিবিরে উপস্থিত ছিলেন থ্যালাসেমিয়া সোসাইটি ওফ মিডনাপুর ডিস্ট্রিক্ট-এর জয়েন্ট সেক্রেটারি প্রবীর কুমার বেরা, রাজ্য সরকারের সদ্য পুরষ্কার প্রাপ্ত বিশিষ্ট সাংবাদিক অলোক কুমার ঘোষ, আয়োজক প্রতিষ্ঠানের সভাপতি ও গোঘাট ভগবতী বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত শিক্ষিকা রূপা পাল, কামারপুকুর বালিকা বিদ্যালয়ের সভাপতি জগবন্ধু ঘোষ, মহাবালা ওজিয়া হাই মাদ্রাসার আংশিক সময়ের শিক্ষক ও জয় গুরু সেবাঞ্জলি সেবা সমিতির সম্পাদক তথা কর্নধার প্রশান্ত কুমার ঘোষ, সঙ্গীত শিল্পী বর্ণালী কর। এছাড়া, এলাকার বিশিষ্ট ব্যক্তিদের মধ্যে দীনবন্ধু বিট, সঞ্জয় লৌহ এবং প্রতিষ্ঠানের সদস্য-সদস্যা সহ আর‌ও অনেকে।

অনুষ্ঠানে অংশনেয় পার্শবর্তী রামজীবনপুর বাবুলাল বিদ্যাভবন, হাজীপুর ইউনিয়ন হাইস্কুল, তাতারপুর উচ্চ বিদ্যালয়, পাবা সতীশচন্দ্র পাল উচ্চ বিদ্যালয়, পশ্চিমপাড়া রামকৃষ্ণ বিদ্যাভবন, কামারপুকুর নয়নতারা বালিকা বিদ্যালয়, গোঘাট উচ্চ বিদ্যালয়, গড় মান্দারণ উচ্চ বিদ্যালয়, নকুন্ডা কাত্যায়নী উচ্চ বিদ্যালয়, তাজপুর রামচরন উচ্চ বিদ্যালয়, তারাহাট সারদামনি উচ্চ বিদ্যালয়, কাঁটালি উচ্চ বিদ্যালয় সহ বিভিন্ন বিদ্যালয়ের ছাত্রছাত্রীরা।

এদিন থ্যালাসেমিয়ার বাহক নির্ণয়ে অংশগ্রহন করেন ১৩৫ জন। এরপর, উপস্থিত বিভিন্ন বিদ্যালয়ের কৃতি ও মেধাবী প্রায় সত্তর জন ছাত্রছাত্রীর হাতে পাঠ্যপুস্তক তুলে দেওয়া হয়।