জিল্লুর রহমান, টিডিএন বাংলা, ভাঙ্গড় : গতকাল সারা বাংলা সংখ্যালঘু যুব ফেডারেশন ভাঙ্গড়-২ ব্লক কমিটি ব্লক স্বাস্থ্যকেন্দ্র পরিদর্শন করে এবং বিভিন্ন বিষয়ে বি.এম.ও.এইচ মহাশয়ার সঙ্গে আলোচনা করেন।

প্রথমেই ডেঙ্গু জ্বরের বিষয়ে জানতে চাওয়া হলে তিনি বলেন যে, ‘এই ব্লকে একজনও ডেঙ্গুতে মৃত্যু বরণ করেনি।’ তার দাবি, ‘ডেঙ্গুর প্রকোপ শুরু হওয়ার আগেই আশা কর্মীদের মাধ্যমে আমরা সচেতনতার জন্য লিফলেটের দ্বারা প্রচার চালিয়েছি।’ রোগিদের পরিসেবার বিষয়ে জানতে চাওয়া হলে তিনি বলেন, ‘আমরা পরিসেবা দেওয়ার জন্যই এসেছি সুতরাং আমরা তা করবই কিন্তু এখানে পর্যাপ্ত ডাক্তার সহ অন্যান্য কর্মী নেই তাই পরিপূর্ণ পরিসেবা দিতে আমাদের মাত্রাতিরিক্ত পরিশ্রম করতে হচ্ছে।’

প্রশাসন কতটা সাহায্য করছে জানতে চাওয়া হলে বি.এম.ও.এইচ মহাশয়া অভিযোগ করেন যে, এই বিষয়ে বারংবার  প্রশাসনকে জানিয়েও কোনো লাভ হয়নি। তিনি আরো জানান যে, স্বাস্থ্য কেন্দ্রের বিদ্যুৎ পরিসেবা যথাযথ নয় যার কারণে চিকিৎসায় বাধা সৃষ্টি হয়। যুব ফেডারেশনের ব্লক সম্পাদক আব্দুল্লাহ সাইদ স্বাস্থ্যকেন্দ্রের অস্বাস্থ্যকর পরিবেশের অভিযোগ করেন। তিনি বলেন, ‘আমরা এখানে যত্রতত্র নোংরা আবর্জনা দেখতে পাচ্ছি এমনকি গরু-ছাগল বাঁধা আছে, যা অস্বাস্থ্যকর পরিবেশ তৈরী করে।’ তিনি দাবি করেন যে স্থানীয় নেতৃত্বদের অসহযোগীতার করণেই স্বাস্থ্যকেন্দ্রের বেহাল দশা।

ব্লকের কাউন্সিল সম্পাদক হাবীবুর রহমান বি.এম.ও.এইচ মহাশয়ার সঙ্গে কথা বলে সন্তুষ্টি প্রকাশ করেন। ব্লক সভাপতি ওহিদুল ইসলাম এই দূরাবস্থা থেকে পরিত্রানের জন্য প্রয়োজনে স্বাস্থ্য ভবনে যাবেন বলে জানান। এই প্রতিনিধি দলে আরও উপস্থিত ছিলেন মাওঃ বসিরুল ইসলাম, হাফেজ  ত্বহা হোসেন ও হাফেজ নাসিরুল মোল্লা।