কোলকাতা যাবার প্রধান সেতুর স্তম্ভে ফাটল, চাঞ্চল্য ভাঙ্গড়ে

0

তাহা হোসাইন, টিডিএন বাংলা, ভাঙ্গড় : ভাঙ্গড়ের সাতুলিয়াতে বাগজোলা খালের উপর অবস্থিত ব্রীজটি মাত্র বছর কয়েক আগের তৈরি। সম্প্রতি ওই ব্রীজের একটি স্তম্ভে বড়সড় ফাটল দেখাতেই চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। ভাঙ্গড় থেকে নিউটাউন বা কলকাতা যেতে  এলাকাবাসীর যোগাযোগের প্রধান মাধ্যম এই সেতুটি।


কয়েক হাজার দৈনন্দিন যাত্রীর যাতায়াত যে ব্রীজের উপর দিয়ে সেই ব্রিজে এত বড় ফাটল প্রশাসনের নজর এড়ালো কী করে  প্রশ্ন স্থানীয়দের? এবিষয়ে ব্লক সমষ্টি উন্নয়ন আধিকারিক ধ্রুব চন্দ্র বিশ্বাস টিডিএন বাংলাকে বলেন, “ব্রিজটি ক্যানেল ডিপার্টমেন্টের আওতাধীন, ওটা আমাদের এখতিয়ারের মধ্যে নেই।” বিষয়টি তিনি সেচ দপ্তরের নজরে আনার পরামর্শ দেন।

এই বিষয়ে ব্রীজের নিকটস্থ মাদ্রাসার শিক্ষক তথা সারা বাংলা সংখ্যালঘু যুব ফেডারেশনের রাজ্য সহ সম্পাদক আব্দুল মোমেন এই ফাটলের সঠিক তদন্ত ও দ্রুত মেরামতির দাবি জানিয়ে বলেন, “মাত্র পাঁচ বছর আগে নির্মিত কংক্রিটের ব্রীজটিতে কেন ফাটল ধরল তা প্রশাসনের ভাবা উচিত।” অন্যদিকে স্থানীয় বাসিন্দা  কুতুবুদ্দিন মোল্লা ও আবদুল্লাহ সাইদ সেতুর নির্মাণ কাজে নিম্নমানের সামগ্রী ব্যবহারের অভিযোগ এনে প্রশাসনের গাফিলতির দিকেই আঙুল তোলেন।