নেতাজীর অন্তর্ধান রহস্য উদঘাটন করার দাবি

0

নিজস্ব সংবাদদাতা, টিডিএন বাংলা, কলকাতা: আজ ভারতবর্ষের স্বাধীনতা আন্দোলনের বীর সেনানি আজাদ হিন্দ সরকারের প্রতিষ্ঠাতা নেতাজী সুভাষ চন্দ্র বসুর ১২১ তম জন্ম দিবস যথাযোগ্য মর্যাদায় “আমরা বাঙালি” দলের পক্ষ থেকে পালন করা হয়। নেতাজীর জন্ম মুহূর্ত ১২-৪১ খ্রীঃ শিলচর নেতাজী সুভাষ এভিনিউতে স্থাপিত নেতাজীর প্রতি মুহুর্তে মাল্যদান করেন “আমরা বাঙালি” দলের অসম রাজ্য সচিব সাধন পুরকায়স্থ সহ অনান্য কর্মকর্তারা।

Advertisement
head_ads

পরে নেতাজীর জীবন ও আদর্শ নিয়েসাধন পুরকায়স্থ মহাশয়ের সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় বিভিন্ন বক্তা নেতাজীর আদর্শের নানা দিক নিয়ে আলোচনা করেন। নেতাজীর প্রতি ভারত সরকার  সঠিক মূল্যায়ন করছেন না বলে অনেকেই অভিমত ব্যক্ত করেন। সভায় ২৩ জানুয়ারী দিন টিকে জাতীয়ছুটির দিন ঘোষণা করা, নেতাজীর অন্তর্ধান রহস্য সঠিকভাবে উদঘাটন করা, ভারতের প্রতিটি রাজ্যের রাজধানীতে নেতাজী ভবন নির্মাণ করা, স্কুল কলেজের পাঠ্যসূচিতে নেতাজীর জীবন ও আদর্শের উপর আধারিত বিষয়গুলো অন্তর্ভুক্ত করা ও ২৩শে জানুয়ারী দিনটিকে দেশ প্রেম দিবস হিসাবে ঘোষণা করার দাবী জাগানো হয়।

সভায় যারা বক্তব্য রাখেন তাদের মধ্যে ছিলেন দেবব্রত দেব রায়, সুশীল রায়, আবুল কালাম বাহার, রাজেস ভট্টাচার্য্য, উত্তম পাল, মন্টু নাথ, দিলীপ ধর প্রমুখ।

head_ads