ডোমকলে থমকে রয়েছে গ্রামের একমাত্র রাস্তার কাজ, ভোগান্তি স্থানীয়দের

0
কিবরিয়া আনসারী, টিডিএন বাংলা, মুর্শিদাবাদ: শুরু করেও থমকে রয়েছে গ্রামের একমাত্র রাস্তার কাজ। প্রশাসনের কাছে প্রতিনিয়ত কাজ দ্রুত সম্পূর্ণ করার আবেদন করছে স্থানীয়রা। একাধিকবার জানিয়েও কাজ হয়নি বলে অভিযোগ স্থানীয়দের। গত চার মাস থেকে দূভোর্গের স্বীকার বাসিন্দারা। পাশের গ্রামের রাস্তা তৈরীর কাজ একই সাথে শুরু হয়েছে। তাদের রাস্তা এখন পাকা।
যোগাযোগ ব্যবস্থায় এসেছে গতি। ডোমকল পৌরসভার ১০ নং ওয়ার্ডের মুসলিমপাড়ার রাস্তা এখনও অসম্পূর্ণ ভাবেই পড়ে রয়েছে। কবে শেষ হবে রাস্তার কাজ। কবেই বা তাদেরও যোগাযোগ ব্যবস্থায় গতি আসবে। কেন পড়ে রয়েছে এতদিন এই প্রশ্নই প্রশাসনের কাছে রাখছে স্থানীয়রা।
জানা যায়, দফায় দফায় বন্ধ হয়ে যাচ্ছে কাজ। প্রায় চার দফার কাজ এখনও অসম্পূর্ণ। দু সপ্তাহ অন্তর একদিন করে হচ্ছে কাজ। যেটি করতে সময় লাগবে ১৫ দিন। সেটি করতে সময় নিচ্ছে চার মাস। এখন শুধু রাস্তাই বড়ো বড়ো পাথর পড়ে আছে। নেই ঠিক ভাবে রোলার করা। এমনটাই উঠছে অভিযোগ।
স্থানীয় বাসিন্দা আব্দুল আনসারী বলেন, মুদিরর ব্যবসা করি। প্রতিদিন গাড়ি করে মাল আনতে হয় বাজার থেকে। গত চার মাস থেকে ব্যবসা শিকেয় উঠেছে। দোকানে নেই মাল। এমনকি রাস্তা খারাপ দেখে খদ্দেরও আসছে না। কি করব সেটাই ভাবছি। আর রাস্তার কাজ যে কবে শেষ হবে!
জিয়ারুল হক বলেন, কাকে আর কি বলব। বহুবার রাস্তার কাজ দ্রুত সম্পূর্ণ করার আবেদন করলাম। কেও কোনো কর্ণপাত করল না। দ্রুত রাস্তাটি হলে আমাদের অনেক উপকার হবে। একই সময়ে অন্যান্য ওয়ার্ডে কাজ শুরু হয়ে শেষের মুখে। কিন্তু আমাদের কাজ ১ দিন হচ্ছে তো ১০ দিন বন্ধ হয়ে পড়ে থাকছে।
head_ads