৯৪.৬ শতাংশ নম্বর সহ উচ্চমাধ্যমিকে চাঁচল থানায় প্রথম আমান খান, লক্ষ্য এমবিবিএস

0

মহ: মোস্তাক আহমেদ, টিডিএন বাংলা, মালদা : মালদা জেলার চাঁচল মহকুমা সদরের চাঁচল সিদ্ধেশ্বরী ইনস্টিটিউশন এর ছাত্র আমান খান ৪৭৩ নম্বর পেয়ে চাঁচল থানায় প্রথম হয়ে অসাধারণ কৃতিত্বের পরিচয় দিয়েছে। তার এই সাফল্য চাঁচল বাসীর কাছে কুড়িয়েছে প্রশংসা। তার বিভিন্ন বিষয়ে প্রাপ্ত নম্বর হল বাংলা-৯০, ইংরেজি-৯৯, রসায়নবিদ্যা-৯০, গণিত-৯৯, পদার্থবিদ্যা-৮৬, জীববিদ্যা-৯৫

পেশায় শিক্ষক বাবা টেটজেল খান ও মা দিলেরা সোনিকা খানম জেলারই পুকুরিয়া থানা এলাকার শ্রীপুর গ্রাম থেকে তাদের একমাত্র সন্তান আমান খান এর পড়াশোনার উদ্দেশ্যে দীর্ঘদিন ধরে চাঁচলে থাকেন। মা দিলেরা সোনিকা খানামকে ছেলের সাফল্যের কথা জিজ্ঞেস করলে বলেন, “ছেলের পড়াশোনার উদ্দেশ্যে এতদিন বাড়ির বাইরে আছি। আজ মনে হচ্ছে যেন আমাদের বাইরে থাকা সার্থক। আল্লাহের কাছে দোয়া করি যেন ছেলের সব স্বপ্ন পূরণ হয়।”

আমান খান তার সফলতা ও ভবিষ্যৎ পরিকল্পনার বিষয়ে টিডিএন বাংলাকে বলেন, “আমার রেজাল্ট আশানুরূপ হয়েছে। আমি আগামীতে এমবিবিএস নিয়ে পড়াশুনা করতে চাই। আর বিশেষতঃ আমি মেডিসিন নিয়ে গবেষণা করতে চাই। আর আমি পরিবেশকে খুব ভালোবাসি। তাই গাছ লাগানো ও পরিচর্যা করতে আমি খুবই আগ্রহী।”

চাঁচল সিদ্ধেশ্বরী ইনস্টিটিউশন এর প্রধান শিক্ষক আসরারুল হক মহাশয় বলেন, এবছর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক এর রেজাল্ট যথেষ্ট ভালো হয়েছে। চাঁচল থানায় আমাদের স্কুল থেকেই মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকে টপ রেজাল্ট হয়েছে। এটা আমাদের স্কুলের জন্য বড় সাফল্য। আর আমি স্কুলের পক্ষ থেকে আমান খান ও অন্যান্য সকল সফল ছাত্র ছাত্রীদের উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করি।”