মালদায় অনশনরত প্রাথমিকে চাকরি প্রার্থীদের সমর্থনে রাজ্যপালের দারস্থ ফ্র্যাটারনিটি মুভমেন্ট

0

নিজস্ব প্রতিনিধি, টিডিএন বাংলা, কোলকাতা : মালদা প্রশাসনিক ভবনের অদূরেই ২০০৯-১০ সালের প্রাথমিক শিক্ষক পদে চাকুরী প্রার্থীগণ, সফল প্রার্থীদের ‘প্যানেল’ প্রকাশ ও নিয়োগের দাবিতে দীর্ঘ ২০ দিন যাবৎ অনশন করে চলেছেন। উক্ত প্যানেল প্রকাশ ও নিয়োগের পক্ষে অর্থ দফতর এবং উচ্চ আদালতের নির্দেশ রয়েছে। তথাপি কোন অদৃশ্য কারনে তা বাস্তবায়িত হচ্ছেনা বলে চাকুরি প্রার্থীদের অভিযোগ। এখনও পর্যন্ত প্রশাসন তাঁদের জন্য কোনো ব্যবস্থা গ্রহণের প্রয়োজনবোধ না করায় উদ্বেগ প্রকাশ করেছেন ফ্রাটারনিটি মুভমেন্ট অফ ইন্ডিয়ার রাজ্য সভাপতি আরাফাত আলি।

Advertisement
head_ads

টিডিএন বাংলাকে তিনি বলেন, “আমরা অনশনকারীগনের সমর্থনে রাজ্যপালের হস্তক্ষেপ দাবী করে তাদের সঙ্গে প্রশাসন ও প্রাথমিক বিদ্যালয় সংসদকে আলোচনায় বসে অবিলম্বে ২০০৯-১০ সালের প্রাথমিক শিক্ষকদের প্যানেল প্রকাশ করে নিয়োগ সম্পন্ন করার দাবি জানাচ্ছি, পাশাপাশি অনশনকারীদের স্বাস্থ্য সুরক্ষার যাবতীয় ব্যবস্থা করারও দাবি জানিয়েছে।”

ঐ যুব সংগঠনের রাজ্য সাধারণ সম্পাদক আবু জাফর মোল্লা বলেন, আমরা আশা করি মাননীয় রাজ্যপাল অবিলম্বে উল্লেখিত দাবিগুলি বিবেচনা করে অনশনকারীগনের চাকুরিতে নিয়োগে তৎপর হবেন কারণ অনেকগুলো অমূল্য জীবন নির্ভর করছে তাঁর গুরুত্বপূর্ণ সিদ্ধান্তের উপর। এদিনের ডেপুটেশনে উপস্থিত ছিলেন সর্বভারতীয় সহ সভাপতি রোহিনা খাতুন, রাজ্য সহ সভাপতি মন্টুরাম হালদার, রাজ্য সম্পাদক আবুতাহের আনসারী, সেখ মোজাফ্ফার সহ অন্যান্য নেতৃত্ব।

head_ads