মধ্যবিত্ত পরিবার, ৬৪০ পেয়ে বাজিমাত রাজারহাটের সাবিহা তাবাসসুমের

0

মহঃ আসিফ আহমেদ, টিডিএন বাংলা, রাজারহাট: বাড়িতে পুরোপুরি পড়াশোনার পরিবেশ। আর সেই পড়াশুনার পরিবেশেই পড়াশুনা করে তাক লাগিয়ে দিয়েছে রাজারহাটের কন্যা সাবিহা তাবাসসুম। বাবা মহঃ আনোয়ার হোসেন। মধ্যবিত্ত পরিবার। পেশায় গৃহ শিক্ষক। আর মেয়ে? মাধ্যমিকে ৬৪০ পেয়ে রাজারহাটের মুখ উজ্জল করেছে। সাবিহার সব বিষয়ের প্রাপ্ত নম্বর অংকে – ১০০, জীবন বিজ্ঞান – ১০০, ভূগোল – ৯৩, বাংলায় – ৯০, ইতিহাসে – ৮৭, ভৌত বিজ্ঞান – ৮৬, ইংরেজি – ৮৪।

৭৭ দিনের অপেক্ষার অবসান ঘটিয়ে আজ সকাল দশ’টায় ওয়েবসাইটে ঘোষণা হয় মাধ্যমিকের ফল। আর ওয়েবসাইটে ফল দেখা মাত্রই সাবিহার মন আনন্দে ভরে ওঠে। আশেপাশের বাড়ি, আত্মীয়স্বজনের তরফ থেকে আসতে শুরু করে শুভেচ্ছা। রাজারহাট শিক্ষা নিকেতন ফর গার্লস স্কুলের ছাত্রী সাবিহা বরাবরই পড়াশুনায় খুব ভালো ছিল।

ভাল ফল করতে কেমন প্রস্তুতি নিয়েছিল রাজারহাটের কন্যা? টিডিএন বাংলাকে জানান, দিনে ৭ থেকে ৮ ঘণ্টা পড়াশোনা করতাম। গৃহশিক্ষকের পাশাপাশি বাবার হেল্পও ছিল। পড়াশোনার পাশাপাশি কুরআন, ইসলামি সাহিত্য বেশি করে পড়তাম, এবং সঙ্গে নামাজ।

ভবিষ্যতে কি নিয়ে পড়াশোনা করতে চাও? সোজা কথায় মেধাবী পড়ুয়ার উত্তর, সায়েন্স নিয়ে পড়ে ডাক্তার হতে চায়। গরিব – দুঃস্থ মানুষের বিনা পয়সায় চিকিৎসা করতে চাই। আর সাবিহার ডাক্তার হওয়ার স্বপ্ন বাস্তবায়িত হোক চাই সকলেই।