২৮ জন বিশিষ্ট ব্যাক্তিকে মাদার টেরিজা পুরস্কার দিলো ইন্টারন্যাশনাল অ্যাওয়ার্ড কমিটি

0

জামিতুল ইসলাম, টিডিএন বাংলা, কলকাতা: সমাজের বিভিন্ন ক্ষেত্রে অবদানের জন্য বাংলাদেশ ও ভারতের ২৮ জন বিশিষ্ট ব্যাক্তিকে মাদার টেরিজা রত্ন পুরস্কার ২০১৮ দিলো ইন্টারন্যাশনাল অ্যাওয়ার্ড কমিটি। মঙ্গলবার সন্ধ্যারপর সল্টলেকের ইস্টার্ন জোনাল কালচারাল সেন্টারে একটি অনুষ্ঠান হয়। সেখানে বাংলাদেশের তিনজন ছাড়াও ২৫ জন ব্যক্তিকে মাদার টেরিজা পুরস্কার দেওয়া হয়। সমাজ সেবায় বিশেষ অবদানের জন্য এই পুরস্কার পেয়েছেন বাংলাদেশের পিএইচপি গ্রুপের চেয়ারম্যান আলহাজ্ব সুফি মহম্মদ মিজানুর রহমান, গাজী গ্রুপের চেয়ারম্যান বীর প্রতীক গোলাম দস্তগির গাজী এমপি এবং থার্মাক্স গ্রুপের চেয়ারম্যান আবদুল কবীর মোল্লা।

Advertisement
head_ads

উল্লেখ্য, এই বিভাগে দেশের আরও সাতজন এই সম্মানে ভূষিত করা হয়। মূলত মাদার টেরিজাকে আন্তর্জাতিক স্তরে আরও পরিচিতি করানোর জন্যই এই পুরস্কার প্রদান অনুষ্ঠান বলে জানান কমিটির চেয়ারম্যান অ্যান্থনি অরুণ বিশ্বাস। এদিন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রাক্তন রাজ্যপাল ও মাদার তেরেসা ইন্টারন্যাশনাল অ্যাওয়ার্ড কমিটির চিফ প্যাট্রন শ্যামল সেন, বিধাননগর পুরসভার মেয়র সব্যসাচী দত্ত, মন্ত্রী লক্ষ্মী রতন শুক্লা, কল্যাণী কাজী প্রমুখ।

সঙ্গীতে বিশেষ অবদানের জন্য এবার মাদার টেরিজা আন্তর্জাতিক পুরস্কারে ভূষিত হয়েছেন বিদ্রোহী কবি কাজী নজরুলের পুত্রবধূ কল্যাণী কাজী সহ চার জন। বাংলাদেশের গোলাম দস্তগির গাজী জানান, ”সামাজিক কাজে আমরা সবাই মাদার টেরিজাকে অনুসরণ করে আসছি। তাঁর নামাঙ্কিত পুরস্কার পেয়ে আমি খুবই অনুপ্রাণিত।” এদিন পুরস্কার পেয়ে অনেকেই আবেগাপ্লুত হয়ে পড়েন। বহু বিশিষ্ট জনের উপস্থিতিতে অনুষ্ঠান চলে রাত দশটা পর্যন্ত।

head_ads