৩০ বছর ধরে বেহাল গ্রামের একমাত্র রাস্তা, ক্ষোভ স্থানীয়দের

0

কিবরিয়া আনসারী ও এম.এস.আলম, টিডিএন বাংলা, কাঁকুড়িয়া: সমশেরগঞ্জ ব্লকের বোগদাদনগর অঞ্চলের রঘুনন্দপুর গ্রামের ৩৪ নং জাতীয় সড়কে সংলগ্ন কবরস্থান যাওয়ার একমাত্র রাস্তাটি দীর্ঘ ত্রিশ বছর ধরে বেহাল হয়ে পড়ে রয়েছে। নজর নেই প্রশাসনের। স্থানীয়দের অভিযোগ বারংবার পঞ্চায়েতের কাছে আবেদন করেও কোনো লাভ হয়নি। লিখিত ভাবে জানানোর পরও পঞ্চায়েতের কোন হেলদোল নেই।


স্থানীয় বাসিন্দা ড: মোস্তাফিজুর রহমান টিডিএন বাংলাকে বলেন, কবরস্থান যাওয়ার একমাত্র রাস্তাটি দীর্ঘদিন থেকে বেহাল দশা। চলার অযোগ‍্য হয়ে পড়ে রয়েছে। পঞ্চায়েতে মৌখিক ও লিখিত ভাবে জানিয়ে কোনো লাভ হয়নি। তাই আমরা এলাকার উন্নয়নের স্বার্থে এই রাস্তাটি মেরামতের জন্য প্রশাসনের দৃষ্টি আকর্ষন করছি।

বোগদাদ নগর পঞ্চায়েত প্রধান বিউটি বিবি জানিয়েছেন, ১৯৭৯ সালে এই রাস্তাটি মেরামত করা হয়েছিল। বর্তমানে রাস্তাটি চলাচলের অযোগ্য আমি খবর পেয়েছি। ওই রাস্তা মেরামত করতে আনুমানিক প্রায় কুড়ি লক্ষ টাকা খরচ হবে। নিয়ম অনুযায়ী পঞ্চায়েতের এক্তিয়ারের বাইরে। তবে আমি একমাস আগে রাস্তাটি মেরামতের জন্য পঞ্চায়েত সমিতির কাছে প্যানেল পাঠিয়েছি। আশা করছি পঞ্চায়েত নির্বাচনের আগেই রাস্তা মেরামত কাজ হয়ে যাবে। পঞ্চায়েত সমীতির সদস্য সুমন সরকারের সাথে এবিষয়ে যোগাযোগ করা হলে তার কোন প্রতিক্রিয়া মেলেনি।