আজকের সরকার লুটেরাদের লুট করার সুযোগ করে দিচ্ছে : মুহাম্মদ নূরুদ্দীন

0

সাফানা মন্ডল, টিডিএন বাংলা, মুর্শিদাবাদ: আজকের সরকার লুটেরাদের লুট করার সুযোগ করে দিচ্ছে বলে মন্তব্য করলেন জামায়াতে ইসলামী হিন্দের আমীর এ হালকা মুহাম্মদ নূরুদ্দীন।

মঙ্গলবার মুর্শিদাবাদের উমরপুর জমিয়াতুল হুদার বাৎসরিক অনুষ্ঠানে ভাষণ দিতে গিয়ে তিনি বলেন,”ইসলাম একটি সমাজমুখী আদর্শ। সমাজকে বাদ দিয়ে, মানুষের সমস্যা থেকে মুখ ঘুরিয়ে থেকে কখনো ধর্ম হতে পারেনা। বর্তমান সময়ের সবচেয়ে বড় সংকট নৈতিক অবক্ষয়।”

মুহাম্মদ নূরুদ্দীন দেশের বর্তমান সমস্যা নিয়ে বলতে গিয়ে বলেন,”চারদিকে দুর্নীতি আর, অন্যায় চরম আকার ধারণ করেছে। মানুষ মানুষের অধিকার ও মর্যাদা লুট করে চলেছে। দুর্নীতির বাঁধভাঙ্গা প্লাবন সমাজকে ভাসিয়ে নিয়ে যাচ্ছে। রাজনীতি আর সেবার নীতি নেই। এখন তা শোষণের হাতিয়ারে পরিণত হয়েছে। শাসক লুটেরাদের লুট করার সুযোগ করে দিচ্ছে। এ অবস্থায় সমাজকে পরিবর্তন করার জন্য নৈতিক শিক্ষা ছাড়া কোনো উপায় নেই। মাদ্রাসায় নৈতিক শিক্ষা দেওয়া হয়। নৈতিকতার মূলভিত্তি হলো পরকালের ভয়। পিতা মাতা, প্রতিবেশী ও অসহায় মানুষের পাশে দাঁড়ানোর শিক্ষা দেয় ইসলাম। তাই সমাজ গঠনে মাদ্রাসা ছাত্রদের বড় ভূমিকা রাখতে হবে।”

জামায়াতের ওই নেতা দাবী করেন, “মাদ্রাসা সম্পর্কে ভুল বার্তা ছড়ানো হচ্ছে। মাদ্রসা সন্ত্রাসীদের ঘাঁটি নয়। বরং সন্ত্রাস দূর করার জন্য মাদ্রাসা শিক্ষার প্রসার প্রয়োজন।”
এদিন মাদ্রাসা পাশ ছাত্রদের সার্টিফিকেট দেওয়া হয়। ওই সভায় বক্তব্য রাখেন বিশিষ্ট লেখক এম এহান্নান, মাওলানা আব্দুল কাহহার, আজহারুল ইসলাম, মাওলানা ইমরুল কায়েস প্রমুখ বিশিষ্ট ব্যাক্তি।