শ্রী গুরুচাঁদ ঠাকুরের ১৭২তম জন্মজয়ন্তীতে ‌বর্ণাঢ্য র‌্যালি ও সঙ্গীতানুষ্ঠান

0

নিজস্ব প্রতিনিধি, টিডিএন বাংলা, দত্তপুকুর: শ্রী গুরুচাঁদ ঠাকুরের ১৭২তম জন্মজয়ন্তী উপলক্ষ্যে আজ দত্তপুকুর স্টেশন সংলগ্ন শ্রীশ্রী  হরি-গুরুচাঁদ মন্দির কমিটির উদ্দ্যোগে সকাল ১০ ঘটিকায় বর্ণাঢ্য  র‌্যালি, সঙ্গিতানুষ্ঠান, শিক্ষার্থীদের মধ্যে শিক্ষা উপকরন বিতরন ও হরিগুরুচাঁদ ঠাকুরের জীবন দর্শন আলোচিত হয়।

সম্পুর্ণ অনুষ্ঠানটি পরিচালনা করেন হরি-গুরুচাঁদ মন্দির কমিটির সভাপতি শ্রীনিরঞ্জন হালদার, কার্যকারী সভাপতি শ্রী অমলকৃষ্ণ সরকার, সম্পাদক রবীন্দ্রনাথ সরকার, দলপতি পরিতোষ দাস। তার মূল উদ্দেশ্যই হল পিছিয়ে পড়া সমাজের বার্তা মতুয়া ধর্মের মাধ্যমে কেন্দ্র ও রাজ্য সরকারের কাছে পৌঁছানো।

হরিগুরুচাঁদের উপর আলোচনা করেন বিশিষ্ট সাহিত্যিক কপিলকৃষ্ণ ঠাকুর, মতুয়া নেত্রী সুচেতা গোলদার হরি-গুরু ঠাকুরের আদর্শ ও বানী মতুয়া এবং অন্য সম্প্রদায়ের মধ্যে ছড়িয়ে দেওয়ার কথা বলেন। তিনি আরও বললেন মতুয়াদের মধ্যে যারা বিদ্বেষ ছড়াচ্ছে তাদের থেকে সাবধান হতে। গুরুচাঁদ ঠাকুর কিভাবে সমাজে মাথা তুলে দাঁড়াতে বলেছেন বিশিষ্ট সাহিত্যিক নকুল মল্লিক সেই বিষয়  আলোচনা করেন। পঞ্চায়েত সদস্যা হালিমা বিবি মতুয়া সমাজের পাশে দাঁড়াবার বার্তা দিয়ে অনুষ্ঠানের কাজ শেষ করেন।

tdn_bangla_ads