খুচরো নিয়ে সাধারণ মানুষকে হয়রানির প্রতিবাদে ডেপুটেশন দিল ওয়েলফেয়ার পার্টি

0
রাহেন খন্দকার, টিডিএন বাংলা, দিনহাটা : খুচরা পয়সা নিয়ে মহা ফাঁপরে পড়েছে রাজ্যের ছোট ব্যবসায়ী থেকে আমজনতা। কোন রকম সরকারি নির্দেশিকা ছাড়াই অচল হতে চলেছে একটাকা দু টাকার কয়েন। এবার এই খুচরো মুদ্রা নিয়ে সাধারণ মানুষকে হয়রানির প্রতিবাদে বৃহস্পতিবার দিনহাটা মহকুমা শাসকের কছে ডেপুটেশন দিল ওয়েলফেয়ার পার্টি অফ ইন্ডিয়া। এদিনের ডেপুটেশনে নেতৃত্ব দেন পার্টির জেলা সভাপতি শিক্ষক আমিনাল হক, জেলা সম্পাদক খাদিমুল ইসলাম, পার্টির যুব সংগঠনের জেলা সভাপতি রুস্তম খন্দকার প্রমুখ।
আমিনাল হক বলেন, ‘দিনহাটা মহকুমার সাধারণ মানুষ তথা ছোট ব্যবসায়ীরা খুচরো নিয়ে চরম সমস্যার মধ্যে পড়েছেন। কারণ মহাজন এবং ব্যাঙ্কগুলি খুচরো ১ টাকা ২টাকা নিচ্ছে না, ফলে সাধারন ক্রেতারা কোন জিনিস ক্রয় করলে ছোট ব্যবসায়ীরা খুচরো নিতে অস্বীকার করছে। কিন্তুু কোন খুচরো টাকা যা বৈধ তা নিতে অস্বীকার করতে পারেনা ব্যাঙ্ক কিংবা মহাজন। এই অস্বীকার করাটা আইন বিরুদ্ধ।’
এদিনের এই ডেপুটেশনে দাবি জানানো হয় সমস্ত রাষ্ট্রায়ত্ব ব্যাংঙ্ক গুলি যেন ব্যবসায়ী ও সাধারণ মানুষের কাছ থেকে খুচরো মুদ্রা জমা নেন। পার্টির তরফ থেকে আরও দাবি জানানো হয়, প্রশাসন যেন ব্যবসায়ী সংগঠনগুলিকে এই মর্মে নির্দেশিকা দেয় যাতে ব্যবসায়ীরা  সাধারন  মানুষের কাছ থেকে খুচরো মুদ্রা গ্রহন করেন।
head_ads