HighlightNewsদেশ

ঝাড়খণ্ড কংগ্রেস বিধায়কদের কাছ থেকে পাওয়া গিয়েছে ৪৮ লাখ নগদ; তিনজনকেই বরখাস্ত করেছে দল

টিডিএন বাংলা ডেস্ক: পশ্চিমবঙ্গের হাওড়া জেলার, পাঁচলা থানা এলাকায় শনিবার রাতে বিপুল পরিমাণ নগদ টাকা সহ ঝাড়খণ্ড কংগ্রেসের ৩ বিধায়ককে আটক করে হাওড়া জেলা পুলিশ। পুলিশ সূত্রে জানা গিয়েছে, ইরফান আনসারি, রাজেশ কাচ্ছপ এবং নমন বিক্সাল কোঙ্গারির কাছ থেকে ৪৮ লক্ষ নগদ পাওয়া গিয়েছে। একটি কালো ফরচুনার গাড়ি থেকে পাওয়া ওই নগদ গণনা করার জন্য শনিবার রাতেই একটি মেশিন আনানো হয়। তারপর শুরু হয় গণনা। ওই তিন বিধায়ককে এই বিপুল পরিমাণ টাকার সম্পর্কে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে পুলিশ। এই খবর প্রকাশ্যে আসার পর ঝাড়খণ্ড কংগ্রেস আইনসভা দলের নেতা আলমগীর আলম জানিয়েছেন, ওই তিন কংগ্রেস বিধায়ককে সাসপেন্ড করা হয়েছে।

হাওড়া হাওড়ার পুলিশ সুপার(গ্রামীন) স্বাতী ভাঙ্গালিয়া জানিয়েছেন, “আমাদের কাছে নির্দিষ্ট তথ্য ছিল যে একটি গাড়িতে বিপুল পরিমাণ অর্থ পরিবহন করা হচ্ছে। আমরা যানবাহন চেক করা শুরু করি এবং এই গাড়িটিকে আটকাই যে গাড়িতে তিনজন বিধায়ক ভ্রমণ করছিলেন। গাড়িতে প্রচুর পরিমাণে নগদ পাওয়া গিয়েছে।”
সূত্রের খবর, এই বিপুল পরিমাণ নগদ টাকার সাথে থাকতে পারে আসাম কানেকশন। যদিও, নগদ অর্থের উৎস কী তা এখনও প্রকাশ করেনি পুলিশ। তবে, এই বিষয়টা একরকম নিশ্চিত যে এই বিপুল পরিমাণ নগদের সংযোগ উত্তর-পূর্বের রাজ্য আসামের সঙ্গে রয়েছে। একই সঙ্গে, দলীয় সূত্রে জানা গিয়েছে, কয়েকদিন আগে ঝাড়খণ্ড প্রদেশ কংগ্রেস কমিটির প্রাক্তন সভাপতি আসামের এক শক্তিশালী বিজেপি নেতার সঙ্গে দেখা করেছিলেন। দিল্লির একটি পাঁচতারা হোটেলের বন্ধ কক্ষে বৈঠকটি হয়। ওই বৈঠকে তাঁর সঙ্গে ছিলেন তাঁর ছেলেও। দলীয় সূত্রের দাবি, বৈঠকের পর নীরবে বোর্ড বসিয়েছেন কংগ্রেস নেতা। এতে প্রাথমিকভাবে পাঁচজন কংগ্রেস বিধায়ক উপস্থিত ছিলেন। তাদের মধ্যে তিনজনকে শনিবার গভীর রাতে কলকাতা পুলিশ আটক করে।

Related Articles

Back to top button
error: