প্রথম প্র‍্যাক্টিস ম্যাচে ইংল্যাণ্ডের কাছে পরাজিত ধোনির ভারত

স্পোর্টস ডেস্ক, টিডিএন বাংলা : গতকাল মুম্বাইয়ের ব্রেবোর্ণ স্টেডিয়ামে প্রথম প্র‍্যাক্টিস ম্যাচে ভারতীয় এ দলকে ৩ উইকেটে হারায় ইংল্যান্ড। এই ম্যাচ শেষ হওয়ার সাথেই ভারতের সফলতম অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির অধিনায়কত্ব জীবনের সমাপ্তি হলো।

জয়ের জন্য ৩০৫ রানে তাড়া করতে নেমে ৭ উইকেট হারিয়ে জয় তুলে নেয়। ইংল্যান্ডের স্যাম উয়িলিংস ৯৩ রানের ইনিংস খেলেন। এছাড়াও ওপেনার ব্যাটসম্যান জেসন রয় ৬২ রানের গুরুত্বপূর্ণ ইনিংস উপহার দেন।
টসে হেরে ভারতীয় এ দলের অধিনায়ক ধোনি প্রথমে ব্যাটি করতে বাধ্য হন। ভারতের শুরু ভালো হয়নি এবং ওপেনার ব্যাটসম্যান মন্দীপ সিং (৮) ডেভিড বিলির শিকার হন। এরপর শিখর ধাওয়ান এবং আম্বাতি রায়ডু ভারতীয় ইনিংস এগিয়ে নিয়ে যান। দুজনেই নিজ নিজ হাফসেঞ্চুরি পুরণ করেন। এরপর জ্যাক ওয়ালের বলে আউট হয়ে ৬৩ রান করে সাজঘরে ফিরে যান ধাওয়ান। এরপর মাঠে আসেন সদ্য দলে ফেরা যুবরাজ সিং। এদিন পুরোনো ছন্দে দেখা যায় তাকে। তিনি ৫৬ রানের ইনিংস খেলেন। অন্যদিকে রায়ডু নিজের শতরান পূরন করেন। রায়ডু ফিরে গেলে মাঠে আসেন ধোনি। ধোনি ব্যাট হাতে মাঠে নামলে পুরো স্টেডিয়াম স্লোগান দিতে থাকে ধোনি ধোনি বলে। এদিন দর্শকদের নিরাশ করেননি ধোনি, তিনি ৪০ বলে ৬৮ রান করে দলের রান ৩০০ এর ওপারে নিয়ে গিয়ে আবারো নিজেকে বেস্ট ফিনিশার প্রমান করেন। তিনি অপরাজিত থেকে ক্রিজ ছাড়েন।

স্কোরবোর্ড –

ভারত : ৩০৪/৫। আম্বাতি রায়ডু ১০০*, মহেন্দ্র সিং ধোনি ৬৮*, শিখর ধাওয়ান ৬৩, যুবরাজ সিং ৫৬। ডেভিড বিলি ৫৫/২, জ্যাক ওয়াল ৬১/২।
ইংল্যান্ড : ৩০৭/৭। স্যাম উয়িলিংস ৯৩, জেসন রয় ৬২। কুলদীপ যাদব ৬০/৫।