রাজকোট টেস্টঃ রুট, মঈন আলি সামলালেন ইংল্যান্ডকে

ম্যাচের প্রথম ওভারেই মোহাম্মদ শামির বলে এলিস্টার কুকের ব্যটের বাইরের অংশ লেগে বল চলে যায় অজিঙ্কা রাহানের কাছে, কিন্তু সেই ক্যাচটি মিস করে দেন তিনি। কুক এবং নিজের পদার্পণ টেস্টে খেলতে নামা ভারতীয় বংশোদ্ভূত হাসীব হামীদ প্রচুর সুযোগ পান ক্রিজে টিকে থাকার কিন্তু অতিথি দলের ওপেনিং জুটি পাওয়া সুযোগ হাতছাড়া করেন এবং ৭৬ রানের মাথায় তাদের জুটি ফিরে যায়।
উঠতি ব্যাটসম্যান বেন ডাকেটও বিশেষ কিছু করতে ব্যার্থ হন এবং মাত্র ১৩ রান করে সাজঘরে ফিরে যান। ডাকেটের আউট হওয়ার পর ব্যাটিং করতে আসা মঈন আলি, জো রুটের সঙ্গে মিলে ১৭৯ রানের পার্টনারশিপ করেন।
আজকের দিনের খেলার প্রধান জিনিষ ছিল ভারতীয় দলের দূর্বল ফিল্ডিং, এরই কারনে অধিনায়ক বিরাট কোহলি এবং গৌতম গম্ভীরের মধ্যে বচসা হতে দেখা যায় যখন অমিত মিশ্রার বলে গম্ভীর খারাপ ফিল্ডিং করেন। ভারতের আজকের দিনের খেলার শেষে মজবুত স্থিতিতে থাকতেই পারত যদি ফিল্ডাররা সমস্ত সুযোগের ক্যাচ গুলো ধরতে পারত।
ইংল্যান্ডের পক্ষে জো রুট অসাধারণ সেঞ্চুরি করেন, যা কীনা ওনার ক্যারিয়ারের ১১তম শতরান। রুট ১২০ রান করেন যার মধ্যে ১১টি চার ও ১টি ছক্কা হাকান।
ভারতের বোলিংয়ে অশ্বিন সবথেকে বেশী সফল হন এবং উনি ২টি উইকেট দখল করেন। মঈন আলি নিজের শতরান থেকে ১ রান দূরে অপরাজিত ফেরেন।

সংক্ষিপ্ত স্কোরবোর্ডঃ
ইংল্যান্ড : ৩১১/৪ ( জো রুট ১২৪, মঈন আলি ৯৯*, অশ্বিন ২/১০৮ )।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *