বোলারদের দাপুটে বোলিংয়ে জয়ের সুবাস পাচ্ছে টিম ইন্ডিয়া

স্পোর্টস ডেস্ক, টিডিএন বাংলা : দিল্লি টেস্টে জয়ের সুবাস পাচ্ছে ভারতীয় দল। শ্রীলঙ্কার সামনে ৪১০ রানের বড় লক্ষ্য ছুঁড়ে দিয়েছে তারা। জবাবে চতুর্থ দিন শেষে ৩১ রান তুলতেই ৩ উইকেট হারিয়েছে সফরকারিরা। জিততে হলে পঞ্চম দিনে আরও ৩৭৯ রান করতে হবে লঙ্কানদের। চতুর্থ ইনিংসে ৪১০ রান তাড়া করা জেতার চেষ্টা করা শ্রীলঙ্কার জন্য ‘মই বেয়ে চাঁদে উঠে পড়ার মত’ই কঠিন হবে। ইতোমধ্যেই তারা হারিয়ে বসেছে ৩টি উইকেট। এর মধ্যে একজন-নাইটওয়াচম্যান সুরাঙ্গা লাকমল হলেও, বাকি দু’জন স্বীকৃত ব্যাটসম্যান দিমুথ করুণারত্নে আর সাদিরা সামারাভিকরামা।

 

 

বড় লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই ভারতীয় বোলারদের তোপে পড়েছেন লঙ্কান ব্যাটসম্যানরা। দলীয় ১৪ রানের মাথায় মোহাম্মদ শামির শিকার হয়েছেন সামারাভিকরামা (৫)। এরপর ১৩ রান করা দিমুথ করুণারত্নেকে ফিরিয়েছেন রবীন্দ্র জাদেজা। নাইটওয়াচম্যান লাকমলও জাদেজার বলে বোল্ড হয়েছেন শুন্য রানে। ধনঞ্জয়া ডি সিলভা অপরাজিত আছেন ১৩ রানে। অ্যাঞ্জেলো ম্যাথিউস এখনও রানের খাতা খুলতে পারেননি।

 

 

এর আগে, প্রথম ইনিংসে ৩৭৩ রানে অলআউট হয় শ্রীলঙ্কা। জবাবে ঝড়ের গতিতে ৫ উইকেটে ২৪৬ রান তুলে ইনিংস ঘোষণা করে ভারতীয় দল। ফিফটি তুলে নেন শেখর ধাওয়ান (৬৭), বিরাট কোহলি আর রোহিত শর্মা। কোহলি ৫০ রানে আউট হলেও সমান রানে অপরাজিত ছিলেন রোহিত।