বৃষ্টিকে হার মানিয়ে নায়ক নাইট অধিনায়ক গম্ভীর, টিকিট টু মুম্বাই কনফার্ম জাক কালিসের ছেলেদের

স্পোর্টস ডেস্ক, টিডিএন বাংলা : বৃষ্টির কারণে এক সময় হারিয়ে যেতে বসেছিল নাইটদের স্বপ্ন। কিন্তু মাঝরাতে শেষ হাসি হাসিল কালিসের ছেলেরাই। এই ম্যাচে তারা সানরাইজার্স হায়দরাবাদকে হারায় ৭ উইকেটে। এইবার তারা মুখোমুখি হবে দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে মুম্বাই ইণ্ডিয়ান্সের। এদিন বৃষ্টির কারনে ম্যাচের ওভার কমিয়ে ৬ ওভারে কলকাতাকে ৪৮ রানের টার্গেট দেওয়া হয়। জবাবে কলকাতা ৫.২ ওভার খেলে ৩ উইকেট খুইয়ে জয়ের দরজায় পৌঁছে যায়।

কেকেআরের পক্ষে অধিনায়ক গৌতম গম্ভীর ১৯ বলে ২টি চার এবং ২টি ছয়ের মাধ্যমে ৩২ রানের অসাধারণ ইনিংস উপহার দেন। তার যোগ্য সঙ্গ দেন ইশাঙ্ক জাজ্ঞি, দুজনে চতুর্থ উইকেটের জন্য ২৫ বলে ৩৬ রানের অপরাজিত জুটি গড়েন। দুজনে মিলে মুম্বাইয়ের টিকিট সুনিশ্চিত করেই মাঠ ছাড়েন।
এই ম্যাচে টস হেরে প্রথমে ব্যাট করে হায়দরাবাদ। নির্ধারিত ২০ ওভার খেললেও ৬ উইকেট হারানো ডেভিড ওয়ার্নারের দলের ইনিংস থামে ১২৮ রানে। হায়দরাবাদের শুরুটাই ছিল নড়বড়ে। মারকুটে ওপেনার ওয়ার্নার ৩৭ রান করেছেন ৩৫ বল খেলে! তার ইনিংসে ছিল দুটি করে চার ও ছক্কা। শিখর ধাওয়ান ১১ রান করেছেন ১৩ বল খেলে।
কেন উইলিয়ামসনের বলের চেয়ে রান কম। নিউজিল্যান্ড অধিনায়ক ২৬ বলে দুটি চার ও একটি ছক্কায় করেছেন ২৪ রান। যুবরাজ সিং নামের প্রতি সুবিচার করতে পারেননি। করেছেন ৯ বলে ৯ রান। বিজয় শঙ্কর কিছুটা ব্যতিক্রম। ১৭ বলে করেছেন ২২ রান। উইকেটরক্ষক নুয়ান ওঝার ব্যাট থেকে এসেছে ১৬ রান।
কেকেআরের সেরা বোলার কাউল্টার নেইল। ৪ ওভারে ২০ রান খরচায় নিয়েছেন ৩ উইকেট। উমেশ যাদব দখলে নিয়েছেন দুই উইকেট। আর একটি করে উইকেট পকেটে পুরেছেন পিযুষ চাওলা ও ট্রেন্ট বোল্ট।
এরপর কলকাতার ব্যাটিংয়ের আগে বৃষ্টি শুরু হলে ৩ ঘন্টা টানা বৃষ্টি হওয়ার পর রাত ১২টা ৫৫ তে ম্যাচ পুনরায় শুরু হয়। অনেক সময় নষ্ট হয়ে যাওয়ায় ডাকওয়ার্থ লুইস প্রথায় কলকাতাকে টার্গেট দেওয়া হয় ৬ ওভারে ৪৮ রানের। গম্ভীরের ৩২ রানের ইনিংসে ভর করে ৪ বল বাকি থাকতেই জয়ী হয় নাইটরা। কেকেআরের পক্ষে ২০ রান দিয়ে ৩ উইকেট দখল করা নাথান কাল্টার নাইলকে ম্যান অফ দ্যা ম্যাচের পুরস্কার দেওয়া হয়।
জয়ের জন্য ৪৮ রান তাড়া করতে নেমে শুরুতেই ধাক্কা খায় কলকাতা। প্রথম ওভারেই ক্রিস লিন একটি ছক্কা মেরে আউট হয়ে যান। এর পরের বলেই ইউসুফ পাঠানও ০ রান করে রান আউট হয়ে যান। এরপর ফের দ্বিতীয় ওভারে ধাক্কা খায় নাইটরা। ক্রিস জর্ডান উথাপ্পাকে ফিরিয়ে কলকাতার অবস্থা করে দেয় ১২ রানে ৩ উইকেট। এরপর অধিনায়কের মহা ইনিংসে জয় আসে শাহরুখের দলের।

মন্তব্য করুন -