এবার ৫ জন মদের বলি বজবজে,দুই দিনে রাজ্যে মৃত্যু ১১ জনের

নিজস্ব সংবাদদাতা,টিডিএন বাংলা,বজবজ: মাত্র দুই দিনের ব্যাবধানে রাজ্যে মদের বলি হল ১১ জন।বৃহস্পতিবার দক্ষিণ চব্বিশ পরগনার বজবজের আলমপুর -কাশিপুর পঞ্চায়েতের নোদাখালির  থানার
অন্তর্গত মুচির পোল এলাকায় মদের বলি হল চারজন,আশঙ্কাজনক অবস্থায় চিকিসাধীন বেশ কয়েকজন।দুইদিন আগে এই গ্রামে আরেকজন মারা গেছেন।সব মিলিয়ে মোট পাঁচ জনের মৃত্যু হল বলে স্থানীয় সূত্রে খবর। মৃতরা হল-মদন  রুইদাস,সুকদেব  নস্কর,উওম  নস্কর,সেখ  রফিক ও সফিক  সেখ।মদের মৃত্যুর খবর জানাজানি হতেই প্রশাসন নড়েচড়ে বসেছে।
বর্ধমানের গলসি থানার রামগোপালপুরে মদ খেয়ে মঙ্গলবার ৬ জনের মৃত্যু হয়েছে। আরও ২৫ জন অসুস্থ হয়ে পড়েছেন। তাঁদের মধ্যে তিনজনের অবস্থা আশঙ্কাজনক ছিল।সব মিলিয়ে দুই দিনে রাজ্যে ১১ জনের মৃত্যু হল মদে।
কিন্তু কেন এই মৃত্যু?২০১১ সালে দক্ষিণ চব্বিশ পরগনার সংগ্রামপুরে ১৮২ জন লোক মদ খেয়ে মারা যান।২০১৪ সালে জয়নগরে ৬জন মদের বলি হয়।২০১৫ সালের শেষে ভাঙড়ে ৫ জন মারা যান। এই জেলায় এত লোকের মৃত্যুর পরেও প্রশাসন ও সরকারের কোনও হেলদোল নেই কেন?কেন মদের লাইসেন্স দিচ্ছে তৃণমূল সরকার?উঠছে প্রশ্ন।বজবজের ডাক্তার সেখ বাসির আলি বলেন,”সরকার মানুষকে মদ দিয়ে মেরে ফেলছে।এদের সংসার নষ্ট হচ্ছে।অবিলম্বে মদকে রাজ্য থেকে ঝাঁটা মেরে তাড়ানো হোক।”এদিকে এই ঘটনার পর মদের বিরুদ্ধে বরাবর আন্দোলন করা রাজনৈতিক দল ওয়েলফেয়ার পার্টির নেতারা ফের মদের বিরুদ্ধে আন্দোলনে নামবে বলে খবর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *