৬ ডিসেম্বর একজোট হয়ে বিজেপি ও সঙ্ঘ মুক্ত ভারত গড়ার শফত নেবে দলিত-মুসলিমরা: কামরুজ্জামান

নিজস্ব সংবাদদাতা, টিডিএন বাংলা, কলকাতা: ৬ ডিসেম্বর কলকাতায় বিজেপি ও সঙ্ঘ মুক্ত ভারত গড়ার শফত নেবে পশ্চিমবঙ্গের দলিত-মুসলিমরা। এমনই মন্তব্য সাম্য-শান্তি ও সম্প্রীতি মঞ্চের সহ সম্পাদক মুহাম্মাদ কামরুজ্জামানের। তিনি টিডিএন বাংলাকে বলেন, “এই প্রথম বাংলার প্রায় সকল দলিত ও মুসলিম সংগঠন সাম্প্রদায়িক রাজনীতির বিরুদ্ধে পথে নামছে। ৬ ডিসেম্বর বহু মানবাধিকার সংগঠনের নেতা রানিরাসমনি রোডের সভায় থাকবেন।” জানা গেছে, এদিন শহরের বিভিন্ন জায়গা থেকে মিছিল বের হবে। মূলত বিজেপি ও সংঘের সাম্প্রদায়িক রাজনীতির বিরুদ্ধে কথা বলবেন নেতারা।

দলিত ও উদ্বাস্তু নেতা সুকৃতি রঞ্জন বিশ্বাস জানান, “বাবা সাহেব আম্বেদকরের মৃত্যু হয় ১৯৫৬ সালের ৬ ডিসেম্বর। ওই দিনটি দেশ-বিদেশের দলিত-মেহনতি ও গণতন্ত্রপ্রিয়-ধর্মনিরপেক্ষ মানুষের কাছে একটি বিশেষ দিন। বিজেপি ও সংঘ পরিবার এই দিনটিকে কলঙ্কিত করার জন্যই ১৯৯২ সালের ৬ ডিসেম্বর তারিখটিকেই বেছে নেয় বাবরি মসজিদটিকে ভেঙে দেওয়ার জন্য। আসলে সংঘ পরিবার একই সাথে দলিত ও মুসলমান এবং সমগ্র ধর্মনিরপেক্ষ-গণতান্ত্রিক মানুষের বিরুদ্ধে সেদিন যুদ্ধ ঘোষণা করে ফ্যাসিবাদের জয়ধ্বনি করেছে।”

মুসলিমদের জনপ্রিয় নেতা মুহাম্মদ কামরুজ্জামান জানান, আগামী ৬ ডিসেম্বর কলকাতায় একটা মহাসমাবেশ করতে যাচ্ছেন বাংলার মানুষ। আমি চাইবো,রক্ত দিয়ে গড়া এই ভারতকে রক্ষা করতে সকলে সেদিন পথে নামুন।