ভাঙরে মানবধিকার সংগঠনের রক্তদান শিবির

জামিতুল ইসলাম, টিডিএন বাংলা, ভাঙর: এক ফোটা রক্ত , একটি মানুষের জীবন বাঁচাতে পারে। রক্তের মূল্য টাকা দিয়ে বোঝা যায় না। হাসপাতাল গুলোতে অনেক সময় রক্তের অভাবে রোগী ধুকে ধুকে মরে। টাকা দিয়ে ও পাওয়া যায় না রক্ত। এখন ভাঙর জুড়ে যখন অজানা জ্বরে মানুষ আতঙ্কিত। আর এই মুহূর্তে রক্তদান শিবির করে অনন্য নজির সৃষ্টি করলো সি পি ডি আর (এইচ) মানবধিকার সংগঠন ।

 


সি পি ডি আর (এইচ) মানবধিকার সংগঠনের ভাঙর ইউনিটের উদ্যোগে রবিবার রক্তদান শিবির ও বিনা মূল্য চক্ষু পরীক্ষা সঙ্গে চশমা প্রদান শিবির করে।এদিনের শিবিরে স্বেচ্ছায় রক্তদান করে ১৫০জন্য লোক। প্রায় ২৫০জনের বিনামূল্যে চক্ষু পরীক্ষা করে চশমা দেওয়া হয়।

 

 

এদিন আনন্দলোক হাসপাতালের অভিজ্ঞ ডাক্তারদের দিয়েই চক্ষু পরীক্ষা করানো হয়। এছাড়াও এখানে সাম্প্রতিক অস্থিরতায় মানবধিকার ও গণতান্ত্রিক অধিকার যে ভাবে লঙ্ঘিত হচ্ছে সে বিষয়ে একটি আলোচনা সভাও অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে বক্তব্য সি পি ডি আর এইচ সংগঠনের রাজ্য সভাপতি ডাঃ মইনুল হোসেন সাম্প্রতিক পরিস্থিতি বিশ্লেষণ করেন সঙ্গে তিনি ডেঙ্গু নিয়ে আলোচনা করেন । ডেঙ্গু প্রতিরোধ কিভাবে করবেন এবং ডেঙ্গু হলে কি করবেন। সংগঠনের সহ সভাপতি উজ্জ্বল পাল বলেন, মানবধিকার স্বীকৃতি হয়েছে রাষ্ট্র সংঘে জাত পাত নয়, প্রতিটা মানুষ তার অধিকার নিয়ে জন্মেছে এবং শান্তিপূর্ণ ভাবে তিনি তার বাসস্থানে থাকবেন।

 

 

 

বিশেষ করে তিনি হিন্দু মুসলমানের সম্পর্কের ওপর জোর দেন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সি পি ডি আর এইচ সংগঠনের রাজ্য সভাপতি ডাঃ মইনুল হোসেন, সহ সভাপতি উজ্জ্বল পাল, ড: শুভেন্দু চক্রবর্তী, শ্যামলী মন্ডল, আব্দুল জব্বর প্রমুখ। সমগ্র অনুষ্ঠানে সকলকে স্বাগত জানান ভাঙর ইউনিটের পক্ষে সভাপতি সিরাজুল ইসলাম ও সহ সভাপতি আব্দুল হামিদ।