কুলভূষণ ইস্যুতে হিজাব পরে পাকিস্তান মুরদাবাদ স্লোগান কলকাতার মুসলিম মেয়েদের

নিজস্ব সংবাদদাতা, টিডিএন বাংলা, কলকাতা : কুলভূষণ যাদবের ফাঁসির রায় রদ হয়েছে এই খবর শোনা মাত্রই হিজাব পরে পথে নেমে পাকিস্তানের বিরুদ্ধে স্লোগান দিল কলকাতার মুসলিম মেয়েরা। বৃহস্পতিবার বিকেলে রামলীলা ময়দানে দাঁড়িয়ে কুলভূষণের ছবি হাতে নিয়ে তাঁরা বলে, “পাকিস্থান মুরদাবাদ।”


মুসলিম মেয়েদের পথে নামানোর কাজটি করেছেন আন্তর্জাতিক কেরাটে শিক্ষক এম এ আলি। হঠাৎ পাকিস্তানের বিরুদ্ধে প্রতিবাদ আন্দোলন করার কারণ জানতে চাইলে তিনি বলেন, “কুলভূষণের ফাঁসি হচ্ছে না এই খবর শুনেই খুশিতে পথে নেমেছে মুসলিম মেয়েরা। পাকিস্তান চেয়েছিল তাঁকে ফাঁসি দিতে কিন্তু আন্তর্জাতিক আদালত ন্যায় বিচার দিয়েছে।” কলকাতার ওই মুসলিম কেরাটে শিক্ষকের আরও অভিযোগ, “পাকিস্তান সন্ত্রাসকে প্রশ্রয় দিচ্ছে। বহু নিরীহ ভারতীয়কে চর সন্দেহে আটক করে রেখেছে।ওদের মনে রাখা উচিত ভারত শক্তিধর দেশ। আমরা প্রতিবেশীদের সাথে ভালো ব্যবহার করতে জানি, তার মানে এই নয় যে ভারতের বিরুদ্ধে চক্রান্ত চলবে আর আমরা চুপ করে বসে থাকবো।” এদিন মানব বন্ধনে অংশ নিয়েছিল সাকিলা বেগম। তিনি টিডিএন বাংলাকে বলেন, “যত ঝামেলার জড় হচ্ছে পাকিস্থান। মানুষ শান্তিতে থাকতে চায়। আমি ভারত সরকারের কাছে অনুরোধ করবো পাকিস্তানে যারা সন্ত্রাসের মদত দিচ্ছে তাদের বিরুদ্ধে আন্তর্জাতিক ভাবে ব্যবস্থা নেওয়ার দাবি জানানো হোক।”
হুমায়রা তামিম, সাদাব তাইনা, মনি খান, কায়কাসা নাজমিন, সাবানা খাতুন, তাইয়েবা বেগম প্রমুখ মুসলিম মেয়েরা ভারতের জাতীয় পতাকা নিয়ে পাকিস্থান দূর হট, পাকিস্থান সন্ত্রাসের জন্ম দেয় প্রভৃতি স্লোগান দেন।

মন্তব্য করুন -