মতুয়াদের সঙ্গে মুসলিমদের সম্পর্ক খুব উজ্জ্বল,বললেন জামাতে ইসলামির নেতা

নিজস্ব সংবাদদাতা, টিডিএন বাংলা, কলকাতা : বাংলাদেশে মতুয়া ধর্মের গুরুচাঁদ ঠাকুরের মূর্তি ভাঙা হয়েছে বলে ফেসবুকে খবর। এই ঘটনার বিরোধীতা করে
এই বাংলার মতুয়া মহাসংঘের সম্পাদক ডাঃ সুকেশ চৌধুরী বলেন, “আমি বাংলাদেশে ফোন করে খোঁজ নিয়েছি, এই ঘটনা সত্য।” এর পরেই তিনি বলেন, “প্রথমেই বলে রাখি, আমরা সব ধর্মপুরুষ ও ধর্মকে সম্মান করি। মুসলিমদের সাথে আমাদের সম্পর্ক গুরুচাঁদের সময় থেকে ভালো ছিল, এখনও আছে। বাংলাদেশে অন্য ধর্মের মন্দির বা অন্য কিছু হলেও মুসলিমরা মতুয়াদের ওপর কোনও দিন কিছু করেনি। কিন্তু এই ঘটনার পর আমার দাবি, অবিলম্বে মন্দির বা মূর্তি করার ব্যবস্থা করা হোক। না হলে আগামীতে বৃহত্তর আন্দোলনে যাবো।”


এদিকে এই ঘটনার পর জামাতে ইসলামি হিন্দ পশ্চিমবঙ্গের প্রাক্তন সভাপতি ও বর্তমান রাজ্য পরামর্শ পরিষদের সদস্য তথা মুসলিম পার্সোনাল’ল বোর্ডের সদস্য ডাঃ রইসুদ্দিন বলেন, “মতুয়াদের সঙ্গে মুসলিমদের সম্পর্কের ইতিহাস খুবই উজ্জল। তাই এই অবাঞ্ছিত ঘটনা সম্প্রদায়গত দন্দ্ব অথবা সম্প্রদায়িক ভাবে সংঘটিত হয়েছে বলে আমার মনে হয় না ।বিষয়টির পুঙ্খানুপুঙ্খ তদন্ত করে দেখা যাক এর পিছনে কোন রাজনৈতিক উদ্দেশ্যমূলকতা অথবা অন্য কোন প্রতিহিংসা কাজ করেছে কিনা। বাংলাদেশ সরকারের উচিত বিষয়টিকে নিরপেক্ষ ভাবে দেখা ও যথাবিহিত ব্যাবস্থা গ্রহন করা ।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *