দুঃস্থ ছাত্র ছাত্রীদের মাসিক কুড়ি টাকায় অঙ্কন প্রশিক্ষণ দেবে শ্রী শ্রী আর্ট অ্যাকাডেমী

হামিম হোসেন মণ্ডল, টিডিএন বাংলা, তপন: দক্ষিণ দিনাজপুর জেলার তপন ব্লকের করদহ উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে শ্রী শ্রী আর্ট অ্যাকাডেমীর শুভ উদ্বোধন হল রবিবার। এদিন বেলা ২টায় প্রদীপ প্রজ্জ্বলন করে উক্ত অ্যাকাডেমীর শুভ উদ্বোধন করেন বিশিষ্ট কবি স্বরূপ সান্যাল। এছাড়া উপস্থিত ছিলেন তপন ব্লকের বিডিও সিদ্ধার্থ সুব্বা ও ডেপুটি কালেকটর বালুরঘাট বি বি লেপচা।


অঙ্কন প্রতিযোগিতা, নৃত্য, সংগীত এবং কবিতা আবৃত্তি প্রভৃতি অনুষ্ঠান ভরে ওঠে। সন্ধ্যায় রোদ্দুর ব্যান্ড, স্ট্রেঞ্জার্স ব্যান্ড রায়গঞ্জের উপস্থিতি ও পরিবেশনায় জমে ওঠে সাংস্কৃতিক অনুষ্ঠান। অনুষ্ঠানটি চলে রাত ৯টা পর্যন্ত।

দুঃস্থ ছাত্র ছাত্রীদের মাসিক কুড়ি টাকায় অঙ্কন প্রশিক্ষণ দেবে এই অ্যাকাডেমি। আগামী মাস থেকে ফ্রি কোচিং দেওয়ার কথা ঘোষনা করেন সংস্থার সম্পাদক শুভ্রজিৎ আচার্য এবং সভাপতি মানিক তালুকদার।

এদিনের অনুষ্ঠানটি সহযোগীতা করে আলাপন সাহিত্য পত্রিকা এবং সাঁকো সাহিত্য পত্রিকা। অ্যাকাডেমীর ছাত্র ছাত্রীদের আঁকা ভালো ছবি পত্রিকায় ছাপা হবে বলে জানিয়েছেন পত্রিকার সম্পাদক শুভঙ্কর রায়। সংস্থার সম্পাদক বলেন, আগামীতে নাচ, গান, আবৃত্তির প্রশিক্ষণের ব্যবস্থা করা হবে।