“দ্য কিডস ইনিস্টিটিউট” বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা

নিজস্ব প্রতিনিধি, মুর্শিদাবাদ : আজ বুধবার বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হল মুর্শিদাবাদের সামসেরগঞ্জের “দ্য কিডস ইনিস্টিটিউট”-এ। আজকের এই ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পঞ্চগ্রাম হাইস্কুলের প্রধান শিক্ষক মহম্মদ ঈশা, মাস্টার হাবিবুর রহমান। খেলা পরিচালনা করেন ক্রীড়া শিক্ষক শাহাদাত হোসেন ও রামিজ রাজা। 

দ্য কিডস ইনিস্টিটিউট-এর প্রধান শিক্ষক অনুয়ার হোসেন ছাত্রছাত্রীদের অভিভাবকদের উদ্দেশ্যে করে বলেন- “আমাদের শিক্ষা প্রতিষ্ঠানটি এক প্রত্যন্ত এলাকায় অবস্থিত, বিদ্যালয়ের শিক্ষার প্রচার প্রসারের জন্য অভিভাবকরা যেন আমাদের পূর্ণ সহযোগীতা করেন, এবং সমাজের পূনর্গঠনের জন্য শিক্ষা এক অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে, তাই এই শিক্ষাকে অবহেলা-অবজ্ঞা করা ঠিক নয়।”

পঞ্চগ্রাম হাই স্কুলের প্রধান শিক্ষক ঈশা ছাত্রছাত্রীদের খেলাধুলায় উৎসাহদানের জন্য বলেন, স্বাস্থ মুল্যবান সম্পদ, লেখাপড়ার পাশাপাশি খেলাধুলাও একপ্রকার শিক্ষা, এই শিক্ষাও গ্রহন করতে হবে তিনি বলেন।

প্রতিযোগিতায় ছেলেদের সাথে সাথে মেয়েদের অংশ গ্রহণ ছিল চোখে পড়ার মতো। বস্তা দৌড়ে, বিস্কুট দৌড়, বেলুন দৌড়, মিউজিক্যাল চেয়ার ছাড়াও আরও অনেক খেলার প্রতিযোগিতা ছিলো। খেলার শেষে প্রতিযোগিতায় অংশগ্রহণকারী প্রথম, দ্বিতীয়, তৃতীয় স্থানাধিকারীকে পুরুস্কৃত করা হয়।