নিজস্ব প্রতিনিধি, টিডিএন বাংলা, ফারাক্কা : মুর্শিদাবাদের কৃতি মাদ্রাসা শিক্ষক জানে আলম সাহেব সংবর্ধনা পাচ্ছেন। স্কুলছুটদের বিদ্যালয়ের আঙিনায় নিয়ে আসা থেকে এলাকায় শিক্ষার মশাল জ্বালাতে তাঁর অসামান্য অবদানের জন্য তাঁকে এই সম্মান দেওয়া হচ্ছে।

আগামী ৫ই সেপ্টেম্বর শিক্ষক দিবসে বহরমপুর রবীন্দ্রসদনে তাঁকে সংবর্ধনা প্রদান করবেন মুর্শিদাবাদ জেলা বিদ্যালয় পরিদর্শক। ফারাক্কার মহেশপুরের নূর জাহানারা স্মৃতি হাই মাদ্রাসার সার্বিক উন্নয়নের কান্ডারি হিসেবে অতি সুপরিচিত মুখ তিনি। সমাজ সচেতনতা সৃষ্টি করে এলাকায় শিক্ষার আলো জ্বালাতে নিরলস ভাবে প্রচেষ্টা চালিয়েছেন তিনি। তাঁর এই ক্লান্তিহীন প্রচেষ্টার ফসল হিসেবে হকার, বিড়ি ও ইঁট ভাঁটার শিশু শ্রমিকরা আজ দলে দলে মাদ্রাসামুখী। শুরু থেকেই তাঁর এই কৃতিত্বের খবর প্রকাশিত হয়েছে টিডিএন বাংলায়।

উল্লেখ্য, এবছর মুর্শিদাবাদ থেকে কৃতি শিক্ষকের সংবর্ধনা দেওয়া হচ্ছে জেলার মোট ২০ জন শিক্ষককে। প্রাথমিকের রয়েছেন ১০ জন। ২ জন হাই মাদ্রাসার ও ৮ জন হাই স্কুলের শিক্ষক। জেলা বিদ্যালয় পরিদর্শকের পক্ষ থেকে বৃহস্পতিবার ইমেল মারফত সংশ্লিষ্ট স্কুলগুলিকে এখবর জানানো হয়েছে।