নিজস্ব সংবাদদাতা, টিডিএন বাংলা, কলকাতা : বাংলাদেশের জীবনমুখী গানের সুখ্যাত কণ্ঠশিল্পী অামিরুল মোমেনীন মানিক কলকাতায় অাসছেন। বৃহস্পতিবার তিনি শহরে পা দেবেন বলে জানা গেছে। সূত্রের খবর, কবির সুমন সহ কয়েকজন লেখক, কবি শিল্পীর সাথে তিনি দেখা করবেন। সেই সাথে সেরা বিনোদনেও যোগ দেবেন বলে টিডিএন বাংলাকে  জানিয়েছেন শিল্পী।

জীবনমুখী গানের জনপ্রিয় গায়ক  নচিকেতার সঙ্গে ‘অায় ভোর’ গান গেয়ে দুই বাংলায় বিপুল জনপ্রিয়তা পেয়েছেন অামিরুল মোমেনীন মানিক। তিনি আসছেন শুনতেই ভক্তদের মধ্যে তাই সাড়া পড়ে গেছে।

বাংলা আধুনিক গান নিয়ে চর্চা করেন এমন একজন শিল্পী বলছেন, এটা ভেবে ভালো লাগছে যে, এখন অনেকেই সমাজ, দেশ নিয়ে গান লিখছেন, গাইছেন। আমিরুল মোমেনীন মানিক তাঁদের একজন।

সুন্দর কথার গাঁথুনি ও হৃদয় ছোঁয়া সুরের পাশাপাশি মানিকের গানের মূল উপজীব্য বিষয় জীবনমুখীতা। তাঁর গাওয়া গান ‘মা যে দশ মাস দশ দিন’, ‘ছায়ামানবী’, ‘রং বাজার’, ‘মিসকল’, ‘অচল পয়সা’, ‘শিরায় শিরায়’, ‘ফেসবুক’ ও ‘একটা শালিক’ জনপ্রিয়তা পেয়েছে। কবির সুমনের মতো রোহিঙ্গাদের নিয়ে তাঁর গাওয়া গান ভালো জনপ্রিয়তা পেয়েছে।

অনেকেই বলেন, চলতি সময়ে জীবনমুখী ও ব্যতিক্রমী গানের রঙিন পাল তুলে নিজের স্বকীয়তা ধরে রেখেছেন শিল্পী। তাঁর গাওয়া অধিকাংশ গান নিজের লেখা ও সুর করা।

এদিকে দুই বাংলার মধ্যে সাংস্কৃতিক বন্ধনকে আরও দৃঢ় করতে এক গুচ্ছ কর্মসূচি নিচ্ছেন শিল্পী মানিক। টিডিএন বাংলাকে তিনি বলেন, বিশ্বে বাংলা ভাষাভাষীদের সংখ্যা কম নয়। পৃথিবীর বিভিন্ন জায়গায় ছড়িয়ে রয়েছে বাঙালি। যে যেখানেই থাকুক, বাংলা গান মানেই তাদের কাছে একটা আলাদা আবেদন, আলাদা অনুভূতি তৈরি করে।’