সামাউল্লাহ মল্লিক, টিডিএন বাংলা, বারাসাত : দেশের অশান্ত পরিবেশে শান্তির বাতাবরন তৈরীর লক্ষ্যে, মাত্রাতিরিক্ত কাজ থেকে চাপমুক্ত হতে এবং নোংরা সংস্কৃতিকে ছুড়ে ফেলে দিতে বছরের প্রথম দিনে বারাসাতের রবীন্দ্র ভবন প্রেক্ষাগৃহে অনুষ্ঠিত হল “সেরা বিনোদন ২০১৯”। অনন্য সাংস্কৃতিক অঙ্গন ও তামাদ্দুন শিল্পীগোষ্ঠীর আয়োজিত এই অনুষ্ঠানে এবছরের থিম ছিল ‘সকল মানুষ মর্যাদাবান’।

এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এপার বাংলা তথা ওপার বাংলার জনপ্রিয় শিল্পী ওবায়দুল্লাহ তারেক ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশের নাট্য শিল্পী আব্দুল গণি বিদ্বান। বর্তমান প্রজন্মকে অপসংস্কৃতির মায়াজাল থেকে রুচিসম্মত সুস্থ ও মননশীল সংস্কৃতির জগতে উত্তরণ ঘটাতে এই দুই অতিথি শিল্পী মঞ্চ মাতান। তাঁদের গান ও কৌতুকের মাধ্যমে সমাজ সংস্কারের স্পষ্ট বার্তা ফুটে ওঠে।

সারাদিনের এই অনুষ্ঠানে ছিল গান, আবৃত্তি, গ্রুপ পার্ফরম্যান্স, মুকাভিনয়, নাটক সহ নানান সংযোজন। এদিন অসাধারন ঝা চকচকে পরিবেশে মঞ্চ সজ্জায় ও আবহ সঙ্গীতে মঞ্চস্থ হয় নাটক ‘নিরুদ্দেশ’। এই নাটকের মাধ্যমে সমাজের তথাকথিত শিক্ষায় শিক্ষিত সন্তানদের সার্বিক চিত্র তুলে ধরা হয়। অনুষ্ঠানে উপস্থিত দর্শকেরা এদিন সুস্থ সংস্কৃতি উপহার নিয়ে বাড়ি ফেরেন। তাঁদের কথায়, বছর শুরুতে এহেন অনুষ্ঠান প্রতিবছর আয়োজিত হওয়া উচিত।

Advertisement
mamunschool