নিজস্ব সংবাদদাতা, টিডিএন বাংলা, কলকাতা : তাবাসসুম-এর মনের আকাশে চাঁদ হয়ে এসেছিল মোহন। স্বপ্ন কল্পনা আর সবকিছুতে মোহন ছিল লক্ষ্য তার। ক’জন পারে এমন করে ভালবাসতে, এই নিঠুর অন্ধকার সমাজের বন্ধ ঘরে। যেখানে প্রতিদিন খাদিজারা হয় নির্যাতিত, নওশাবাদের সকল সৌন্দর্য কারাগারের শিকল ঘেসে মরিচিকার রঙে হয় কালিমিশ্রিত। এদিকে মোহনের কাছে তাবাসসুম ছিল ঘরের সুন্দর একটি পাত্রে ফুলের মতো। যা সময়ের ব্যবধানে ঝরে পড়ে গেলে, নতুন একটি বুকি কিনে এনে ঐ একই পাত্রে রেখে দেওয়া যায়। এমনি একটি ঘটনাবহুল জীবনের গল্প নির্মাণের জন্য তাবাসসুমের অনুরোধ ছিল বিরতিহীন। তাই মুক্তির অপেক্ষায় দর্শকদের আরেকটি প্রিয় মিউজিক্যাল ফিল্ম “উয়িপ”।

জাতীয় পর্যায়ে পুরস্কারপ্রাপ্ত পরিচালক বাংলাদেশের তরুণ নির্মাতা এ এইচ রাজিবের নির্দেশনা এবং এপার বাংলার সাংবাদিক সামাউল্লাহ মল্লিকের প্রযোজনায়, চলতি বছরের সবচেয়ে আলোচিত মিউজিক্যাল ফিল্ম “উয়িকড” এবং লন্ডনের বাংলা শর্ট ফিম্ল নির্মাণে জনপ্রিয় চিত্র পরিচালক এইচ রাহমানের পরিচালনায় জুম ব্রডকাষ্টের ব্যানারে আবারও আসছে হিন্দু-মুসলিম সম্পর্কের ভিত্তিতে নির্মিত মিউজিক্যাল ফিল্ম “উয়িপ”।

এই মিউজিক্যাল ফিল্মে তাবাসসুম-এর মূল চরিত্রে অভিনয় করেছেন বাংলাদেশের রাজশাহীর মেয়ে সুদর্শনা মডেলদের একজন, মিষ্টি মেয়ে সিমরান। ময়ুর চরিত্রে অভিনয় করেছেন বাংলাদেশের রাজশাহীর ছেলে অভিনেতা শাকিল। হাসির চরিত্রে অভিনয় করেছেন অভিনেত্রী ইভা। অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন সুমি ও নাজমুল। গানে কন্ঠ দিয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উদীয়মান শিল্পী তন্ময়।

“উয়িপ” মিউজিক্যাল ফিল্ম সম্পর্কে পরিচালক জানান, বাংলাদেশের শিল্পাঙ্গনে অন্যতম ভিন্ন একটি নির্মাণ “উয়িপ”। এর মাধ্যমে ওপার বাংলা এবং এপার বাংলার বর্ণবাদী বিভেদের একটু টনক নাড়বে বলে আশা করি। উইপ গানে রাজশাহীর সঙ্গীত গুণী শিল্পীদের সুপরামর্শের ভিত্তিতে, স্থানীয় বেতার এবং সঙ্গীতগুরুদের সহযোগিতায় অসাধারণ একটি গান নিয়ে আসছে জুম ব্রডকাষ্ট। গানের মিউজিক কম্পোসিশন করেছেন জনপ্রিয় মিউজিক ডিরেক্টর এবং কম্পোজার মাকশুমুল হুদা। আর সংগীত পরিচালনা করেছেন এ এইচ রাজীব। সুর দিয়েছেন জনপ্রিয় শিল্পী ওবায়দুল্লাহ তারেক। উয়িপ গানে ও গল্পে এক ভিন্ন তৃপ্তি পাবেন দর্শক শ্রোতাসাধারণ। জুম ব্রোটকাষ্টের প্রযোজনায় খুব শিঘ্রই গানটি জুম ব্রডকাষ্ট ইউটিউব চ্যানেলে রিলিজ হচ্ছে।