হামিম হোসেন মণ্ডল, টিডিএন বাংলা, মুর্শিদাবাদ : বিশিষ্ট সমাজ সেবী ও লেখক আব্দুল মালেক মণ্ডলের গল্পানুসারে একটি সমাজ সচেতন মূলক টেলিফিল্ম নির্মাণ কার্য সমাপ্ত করলেন ছবির পরিচালক আবিদ হোসেন। ছবির নাম রাখা হয়েছে ‘রাঙ্গা দ্য সুপারি কিলার’। সম্প্রতি (৩০ নভেম্বর) ডোমকলে ছবির শেষ পর্যায়ের শুটিং বা টেক নেওয়া শেষ হয়।

এই পর্যায়ে আজ পরিচালক আবিদ হোসেন ছবিটি সম্পর্কে টিডিএন বাংলাকে একান্তে জানালেন, ‘রাঙ্গা দ্য সুপারি কিলারের মাধ্যমে দেখানো হয়েছে সমাজের নানান রুপরেখা, ব্যর্থতা এবং তার প্রভাব’। তিনি বলেন, ‘০৯ জুলাই শুটিং শুরু করি এবং ৩০ নভেম্বর শুটিং কাজ সমাপ্ত করি।’ লোকেশন পুরটাই শুট করা হয় মুর্শিদাবাদে এবং কিছু অংশ নদীয়া জেলায়। বিশেষত মুর্শিদাবাদ জেলার নওদা, হরিহরপাড়া, ডোমকল, বহরমপুর, লালবাগ এবং ভগীরথপুরে শুটিং হয়।

ছবির বাজেট সম্পর্কে জিজ্ঞেস করা হলে আবিদ সাহেব বলেন, ‘আমরা নিজেদের খরচ নিজেরাই বহন করে সিনেমাটি বানিয়েছি।’

ইতিমধ্যে আবিদ পরিচালিত সিনেমা পুরস্কৃতও হয়েছে কলকাতায়। যার মধ্যে ‘পদ্ম পাড়ের মেয়ে’ এবং ‘সোনার বাংলা’, ছাড়াও পুরস্কার প্রাপ্ত ছবি ‘দ্যা স্টোরি অফ ট্রিবাল লাইফ’ কলকাতার যাদবপুরে রাজাসেনের হাত ধরে চলতি বছরেই ‘বেস্ট সিনেমা অ্যাওয়াড’-এর পুরস্কর লাভ করে।

‘রাঙ্গা দ্য সুপারি কিলার’ তাঁর ১২ তম ছবি। ছবির এক একটি চরিত্রে দেখা যাবে মুর্শিদাবাদ জেলার বিশিষ্ট নাট্য শিল্পী প্রীতেশ চন্দ্র লাহিড়ী, অলোক বিশ্বাস সহ অরুনাভ রায়, সৈয়দ শীষ মহাম্মদ ছাড়াও গোলাম মোস্তফা বিশ্বাস, আনারুদ্দি খাঁনদের।

ছবির মূখ্য চরিত্রে অভিনয়ে রয়েছেন মুর্শিদাবাদের দুই নব প্রতিভা, সুনামধন্য ক্যারাটে ইন্ডিয়া বুক অফ রেকর্ডস্ খ্যাত রাজিব আনসারি এবং নবাগত নিসা।

ছবিটির মুক্তি প্রসঙ্গে খাস টিডিএন বাংলাকে পরিচালকের উক্তি, ‘এডিটিং প্রায় শেষের দিকে, প্রথমত ছবিটি কলকাতার যে কোন নামি দামি বক্স আর্টিস্টের হাত ধরে কলকাতায় প্রথম মুক্তি পাবে কোন এক চ্যানেলে।
পরিচালক খুব আশাবাদি তাঁর এই ছবিকে নিয়ে। তাঁর বক্তব্য, ‘ছবিটি জনসাধারণের খুব প্রয়োজনের।’ এখন সমাজে কতটা প্রভাব ফেলবে সেটাই দেখার।