নিজস্ব সংবাদদাতা, টিডিএন বাংলা, কলকাতা: কালিকা প্রসাদের স্মরণে মুক্তি পেতে চলেছে ওয়েব সিরিজ ” প্রসাদ কহে – কথায় গানে কালিকাপ্রসাদ”। গানের দল দোহার কুড়ি বছর পূর্তি উপলক্ষে এই বিশেষ উদ্যোগ। মঙ্গলবার কলকাতা প্রেসক্লাবে সাংবাদিক সম্মেলনে এই ঘোষণা করলেন দোহার পক্ষে রাজীব ও ঋতচেতা।

দোহার গানের দল পূর্ণ করেছে কুড়ি বছর। সেই উপলক্ষে বর্ষব্যাপী নানান অনুষ্ঠান চলছে দোহার পক্ষ থেকে। কালিকাপ্রসাদ এর জন্মদিন উপলক্ষে বুধবার মুক্তি পেতে চলেছে একটি ওয়েব সিরিজের। “প্রসাদ কহে – কথায় গানে কালিকাপ্রসাদ” নামে এই ওয়েব সিরিজটি আগামী দু মাস দেখা যাবে প্রতি বুধবার বিকেল পাঁচটায়। মঙ্গলবার কলকাতা প্রেসক্লাবে সাংবাদিক সম্মেলন করে দোহার পক্ষে রাজীব ও ঋতচেতাএই ঘোষণা করেন।
বাংলার ঐতিহ্যময় লোকসংস্কৃতি সংরক্ষণ ও প্রচার – প্রসারের লক্ষ্যে দোহা কাজ করে চলেছে। পাশাপাশি বিভিন্ন ধারার লোকসঙ্গীতের কর্মশালা আয়োজন করে চলেছে এই গানের দল। ভাওয়াইয়া বিষয়ের উপর আগামী 14 সেপ্টেম্বর চতুর্থ কর্মশালা অনুষ্ঠিত হবে পি সি চন্দ্র গার্ডেন। উত্তরবঙ্গের প্রখ্যাত শিল্পী আয়েষা সরকার এবং ভাওয়াইয়া গানের বিশিষ্ট গবেষক জয়ন্ত বর্মন উপস্থিত থাকবেন এই কর্মশালায়।