টিডিএন বাংলা ডেস্ক : প্রচুর সংখ্যক কর্মী নিয়োগ করবে পূর্ব রেল। মাধ্যমিক পাশ হলেই এই শূন্য পদের জন্য আবেদন করতে পারেন প্রার্থীরা। হাওড়া, শিয়ালদহ, মালদহ, আসানসোল, কাঁচরাপাড়া, লিলুয়া এবং জামালপুর ওয়ার্কশপে হবে কর্মী নিয়োগ। হাওড়া ডিভিশনে শূন্যপদ রয়েছে ৬৫৯টি। ৫২৬টি শূন্যপদে কর্মী নিয়োগ হবে শিয়ালদহ ডিভিশনে। মালদহ ডিভিশনে কর্মী নিয়োগ হবে ২০৪ জন। ৪১২ জন নিয়োগ করা হবে আসানসোল ডিভিশনে। কাঁচরাপাড়া ডিভিশনে ২০৬ জন কর্মী নিয়োগ করা হবে। লিলুয়া ওয়ার্কশপে ২০৪ জন, জামালপুর ওয়ার্কশপে ৬৯৬ জন কর্মী নিয়োগ করা হবে।
ডব্লিউ ডব্লিউ ডব্লিউ ডট আর আর সি ই আর ডট কম (www.rrcer.com) – এই ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে পারবেন প্রার্থীরা। আপাতত চুক্তি ভিত্তিতেই কর্মী নিয়োগ করা হবে। ন্যূনতম মাধ্যমিক পাশ হলেই এই শূন্য পদের জন্য আবেদন করতে পারবেন প্রার্থীরা। ৫০ শতাংশ নম্বর থাকা বাধ্যতামূলক। তার কম নম্বর পেলে আবেদন গ্রাহ্য করা হবে না। আইটিআই পাশ সার্টিফিকেট থাকলে সেই আবেদনকারী অগ্রগণ্য।
২০১৯ সালের ১ জানুয়ারি হিসাবে ন্যূনতম ২৪ বছর বয়সীরাই শূন্যপদের জন্য আবেদন করতে পারবেন। তবে এসসি, এসটি প্রার্থীরা সরকারি নিয়ম অনুযায়ী বয়সের ছাড় পাবেন। পাঁচ বছর ছাড় পাবেন তারা। ওবিসি প্রার্থীরা তিন বছর ছাড় পাবেন। ডব্লিউ ডব্লিউ ডব্লিউ ডট আর আর সি ই আর ডট কম (www.rrcer.com) – এই ওয়েবসাইটের মাধ্যমেই আবেদন করতে পারবেন প্রার্থীরা। ইচ্ছুক প্রার্থীদের ১৪ নভেম্বরের মধ্যে আবেদন করতে হবে। আবেদনের জন্য ১০০ টাকা ব্যাঙ্কে জমা দিতে হবে আবেদনকারীদের। পরীক্ষা দিতে যাওয়ার সময় ব্যাঙ্ক থেকে পাওয়া প্রমাণপত্র অবশ্যই পরীক্ষা কেন্দ্রে নিয়ে যেতে হবে। ফরম ফিলআপের পর ডব্লিউ ডব্লিউ ডব্লিউ ডট আর আর সি ই আর ডট কম (www.rrcer.com) – এই ওয়েবসাইটেই নজর রাখতে হবে আবেদনকারীদের। পরীক্ষার দিনক্ষণ এবং কোথায় পরীক্ষা কেন্দ্র তা জানা যাবে ওই ওয়েবসাইটেই।