মিলটন মণ্ডল, করিমপুর, টিডিএন বাংলা : ‘দর্পণ-মুখের খোঁজে’ সাহিত্য পত্রিকার ১৫ বছরের ৪২তম সংখ্যা প্রকাশিত হলো রবিবার এক অনুষ্ঠানের মধ্যদিয়ে। এবারের সংখ্যার বিষয় ‘অণু কবিতা – কবিতার পরমাণু’। নতুন কবি অন্বেষণ ও সাহিত্যপ্রেমীদের জন্য নিরলস কাজ করে চলেছে নদিয়ার করিমপুর থেকে প্রকাশিত ‘দর্পণ-মুখের খোঁজে’ এই সাহিত্য পত্রিকাটি।

এদিনের ৪২তম সংখ্যা প্রকাশনী অনুষ্ঠানে উপস্থিত ব্যক্তিদের মধ্যে কবিতা পাঠ করেন কবি সুব্রত পাল, অমিত দাস, প্রীতম ভট্টাচার্য, মিমি সরকার, এস আবুল হোসেন, সহিদুল ইসলাম, স্মৃতি হালদার, পিন্টু সাহা, হামিদুল ইসলাম সেখ, সন্তু প্রামাণিক, রাসরঞ্জন চট্টোপাধ্যায়, কল্যাণ চট্টোপাধ্যায়, হিমাদ্রী মুখোপাধ্যায়, জীবানন্দ শীল, জয়ব্রত বিশ্বাস, সম্পৃক্তা দত্ত প্রমুখ।

দর্পণ-মুখের খোঁজে সাহিত্য পত্রিকার ৪২তম সংখ্যার বিষয় ‘ অণু কবিতা – কবিতার পরমাণু’র সমন্ধে পত্রিকা সম্পাদক দেবজ্যোতি কর্মকার টিডিএন বাংলাকে জানান, আমাদের পত্রিকার প্রতিটি সংখ্যাই বিষয়ভিত্তিক এবং প্রতি সংখ্যাতেই আলাদা সম্পাদকমণ্ডলী থাকেন। যেমন এই সংখ্যায় সম্পাদনা করেছন প্রীতম ভট্টাচার্য। আমাদের প্রকাশিত অন্যান্য সংখ্যার মত এই সংখ্যাটি পাঠকদের মনে স্থান করে নেবে। বাংলা সাহিত্য চর্চা যেন দিনে দিনে অনেক হ্রাস পাচ্ছে, সেই কারণে সাহিত্য চর্চা বাড়াতে, সাহিত্যপ্রেমীদের জন্য আমরা প্রতিমাসের প্রথম রবিবার সাহিত্য আড্ডার আয়োজন করে থাকি। এছাড়াও এদিন পত্রিকা প্রকাশের পাশাপাশি ১৫ বছরের উৎসব সামনে রেখে পত্রিকার নতুন কমিটিও তৈরি করা হয়।