টিডিএন বাংলা ডেস্ক : আফগানিস্তানের উত্তরাঞ্চলের একটি সেনাঘাঁটিতে মার্কিন সেনাদের ওপর হামলা চালিয়েছে এক আফগান সেনা। এ ঘটনায় কমপক্ষে  তিন মার্কিন সেনা আহত হয়েছেন বলে জানিয়েছে সংবাদ সংস্থা এএফপি।

শনিবার দুপুর ২টার দিকে উত্তরাঞ্চলের মাজার-ই-শরীফ শহরের ‘ক্যাম্প শাহিন’-এ ওই হামলার ঘটনা ঘটে। রাজধানী কাবুলে অবস্থিত মার্কিন সেনা কমান্ড থেকে হামলার সত্যতা নিশ্চিত করা হয়েছে।

এদিকে  আফগান সেনাবাহিনীর মুখপাত্র আবদুল কোয়াহার আরাম দাবি করেছেন, শনিবার চালানো ওই হামলায় চার মার্কিন সেনা নিহত হয়েছেন। তবে এক মার্কিন সেনা কর্মকর্তার বরাত দিয়ে সংবাদ সংস্থা রয়টার্স জানিয়েছে হামলায় এখন পর্যন্ত কোনো নিহতের খবর পাওয়া যায়নি।

এদিকে ওই আফগান সেনা মুখপাত্রের বরাত দিয়ে সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ান জানিয়েছে, হামলার পর ওই আফগান সেনাকে গুলি করে হত্যা করা হয়েছে।

এর আগে গত সপ্তাহে আফগানিস্তানের নাগাহার প্রদেশে তিন মার্কিন সেনাকে গুলি করে হত্যা করে এক আফগান সেনা। সেই হামলার রেশ কাটতে না কাটতেই আবার হামলা চালানো হলো।  এদিকে আফগানিস্তান থেকে চার হাজার মার্কিন সৈন্যকে দেশে ফিরিয়ে নেবে যুক্তরাষ্ট্র। গত বৃহস্পতিবার ওই ঘোষণা দেয় ট্রাম্প প্রশাসন।