টিডিএন বাংলা ডেস্ক: বিদ‍্যুতের তারের সঙ্গে জড়িয়ে গিয়ে একটি বাড়ির উপরে ভেঙে পড়লো বিমান। মঙ্গলবার দূর্ঘটনাটি ঘটেছে দক্ষিণ আমেরিকার চিলিতে। দূর্ঘটনায় ৬ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে চিলির সিভিল অ্যাভিয়েশন।

জানা গেছে, মঙ্গলবার সকাল ১১টায় লা পালোমা বিমানবন্দর থেকে ওড়ার কিছুক্ষণের মধ্যেই বিদ্যুতের তারের সাথে জড়িয়ে গেলে বিমানটি একটি বাড়ির ওপর আছড়ে পড়ে। পরে সেখানে আগুন লেগে যায়। মূলত বিমানটির ট্যাংক পুরোপুরি ভর্তি থাকায় এ অগ্নিকান্ডের সূত্রপাত ঘটে। পরে ফায়ার সার্ভিস কর্মীরা এসে অনেকক্ষণ চেষ্টা করে আগুন নেভায়। স্থানটি সান্টিয়াগো থেকে ৬০০ মাইল দক্ষিণে অবস্থিত।

পুয়ের্তো মন্টের মেয়র হ্যারি জারগেনসেন জানান, বিমানটি ওড়ার কিছুক্ষণের মধ্যেই এ দুর্ঘটনা ঘটে৷ পাইলট ছাড়াও পাঁচ যাত্রী ছিলেন ওই বিমানে৷ তারা সকলেই প্রাণ হারিয়েছেন। নিহতদের দুইজন নারী এবং চারজন পুরুষ। অন্যদিকে এ বিমানের ভাঙা অংশের ধাক্কায় এক নারীর পা ভেঙে গেছে। তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

তবে ঠিক কী কারণে ওই বিমানটি ভেঙে পড়েছে তা এখনো জানা যায়নি। আর যে বাড়ির ওপর বিমানটি ভেঙে পড়েছিল সেই বাড়িতে ওই সময় কেউ ছিলেন কি না, তাও জানা যায়নি।

চিলির সিভিল অ্যাভিয়েশন এক বিবৃতিতে জানিয়েছে, দুর্ঘটনায় পড়া বিমানটি ছিল আইসল্যান্ডার বিএন-২বি-২৭। এটি আর্চিপিয়েলেগো কোম্পানি পরিচালনা করে। তারা দেশের বিভিন্ন স্থানে বাণিজ্যিক ফ্লাইট পরিচালনা করে থাকে।