টিডিএন বাংলা ডেস্ক: বিদেশের মাটিতে কাশ্মীর ইস্যুতে পাকিস্তানের প্রতিবাদ করায় কনফারেন্স হল থেকে ঘাড় ধাক্কা দিয়ে বের করা হল এক বিজেপি নেতাকে। এক সর্বভারতীয় সংবাদ মাধ্যমের খবরে এমনটাই প্রকাশিত করা হয়েছে। কাম্বোডিয়ায় এশিয়া প্যাসিফিক সামিট ২০১৯-এ কাশ্মীর নিয়ে বক্তব্য রাখছিলেন পাকিস্তানের ন্যাশনাল অ্যাসেম্বলির ডেপুটি স্পিকার কাশিম সুরি। ভারতের তরফে বিজেপি নেতা বিজয় জলি, তাঁকে বারবার বাধা দেওয়ার চেষ্টা চালিয়ে যান। এরপর তাঁকে এই সামিট থেকে বের করে দেওয়া হয় বলে জানা গিয়েছে। সোশ্যাল মিডিয়ায় প্রাপ্ত ভিডিও থেকে দেখা গিয়েছে, বক্তব্যে বারবার বাধা দেওয়ায় নিরাপত্তা বাহিনী দিয়ে, বিজেপি নেতা জলিকে সামিট থেকে বের করে দেওয়া হচ্ছে।

নিজের বক্তব্যে পাকিস্তানের ন্যাশনাল অ্যাসেম্বলির ডেপুটি স্পিকার কাশিম সুরি বলেছেন, ভারত সরকার কাশ্মীরে মানবাধিকার লঙ্ঘন করেছে। সেই সময় বিজয় জলি উঠে দাঁড়িয়ে সুরির বক্তব্যের প্রতিবাদ করেন। বলেন, কাশ্মীর এই সামিটের ইস্যু নয়। এখানে এই প্রসঙ্গ তোলা ঠিক নয় বলেও মন্তব্য করেন তিনি।

সেই সময় নিরাপত্তারক্ষীরা জলিকে ধরে কনফারেন্স হলের বাইরে নিয়ে যান। সামিট হচ্ছিল কাম্বোডিয়ার নেমপেনের পিস প্যালেসে। ভারত বরাবরই বলে আসছে কাশ্মীর সমস্যা দেশের অভ্যন্তরীন সমস্যা। যদিও পাকিস্তান বিভিন্ন আন্তর্জাতিক বৈঠকে কাশ্মীর ইস্যু তুলে ধরার চেষ্টা করে যাচ্ছে।