টিডিএন বাংলা ডেস্ক : ২১ সন্তান জন্ম দিয়ে রেকর্ড গড়লেন ব্রিটিশ দম্পতি সু এবং নোয়েল রেডফোর্ড।  ব্রিটেনের সব থেকে বড় পরিবার হিসেবে এখন গণ্য হচ্ছে রেডফোর্ড পরিবার। তাদের এই কীর্তি ইতোমধ্যে ঝড় তুলেছে সোশ্যাল মিডিয়ায়।

এই দম্পতি জানিয়েছেন, ১৩ বছর বয়সেই প্রথম মাতৃত্বের স্বাদ পান সু। তার স্বামী নোয়েলের বয়স তখন মাত্র ১৮। এরপর ২০০৮ সালের মধ্যেই তেরোটি সন্তানের জন্ম দেন তারা! বর্তমানে সু’র বয়স ৪৩ ও নোয়েল রেডফোর্ডের বয়স ৪৭ বছর। নোয়েল রেডফোর্ড পেশায় একজন বেকারি ব্যবসায়ী।

তাদের সন্তানরা হল- ক্রিস (২৯), সোফি (২৪), ক্লোয়ে (২৩), জ্যাক (২১), ড্যানিয়েল (১৯), লিউক (১৮), মিলি (১৭), কেটি (১৫), জেমস (১৪), এলি (১৩), অ্যামি (১২), জোশ (১১), ম্যাক্স (৯), টিল্লি (৮), অস্কার (৭), ক্যাস্পার (৬), হ্যালী (৩), ফোয়েবে (২), আরকি (১) এবং গত বছরের নভেম্বরে জন্ম নিয়েছে বনি রায়ে।

তবে এখন আর কোন সন্তান নিতে চান না বলে সে দেশের সংবাদ মাধ্যমকে জানিয়েছেন  সু। তিনি জানান, সর্বশেষ সন্তান বনির মাধ্যমে আমাদের পরিবারের পূর্ণতা এসেছে।

সু’র স্বামী নোয়েল রেডফোর্ড বলেন, কিছু মানুষ দুই থেকে তিনটি সন্তান নিয়েই তাদের পরিবারকে সম্পূর্ণভাবে। কিন্তু আমাদের সম্পূর্ণতা এসেছে ২১ সন্তানের মাধ্যমে।