Passengers wearing masks and covered with plastic bags walk outside the Shanghai railway station in Shanghai, China, as the country is hit by an outbreak of a new coronavirus, February 9, 2020. REUTERS/Aly Song - RC21XE9ZX702


টিডিএন বাংলা ডেস্ক:  করোনাভাইরাসে জেরে মৃতুপুরীতে পরিণত হয়েছে চিন। অব্যাহত মৃত্যু মিছিল। দিন যত যাচ্ছে করোনায় মৃত্যুর সংখ্যাও পাল্লা দিয়ে বাড়ছে। বুধবার পর্যন্ত চিন সরকারের পরিসংখ্যান বলছে করোনায় মৃত্যু হয়েছে ১,১১৩ তে। বুধবার নতুন করে মৃত্যু হয়েছে ৯৭ জনের। অন‍্যদিকে বুধবার আক্রান্তের সংখ‍্যা বেড়ে দাঁড়িয়েছিল ৪৪,৬৫৩। বুধবার নতুন করে আক্রান্ত হয়েছেন ২,০১৫ জন। তবে বৃহস্পতিবার নতুন করে আবার ২৪২ জনের মৃত্যু হয়েছে। নতুন করে ১৫ হাজার জনের দেহে করোনা ভাইরাসের সন্ধান পাওয়া গিয়েছে। এসবই চিনের হুবেই প্রদেশের। এখনও পর্যন্ত চিনে হুবেই প্রদেশে মৃতের সংখ্যা ১৩১০। আর সারা বিশ্বে মৃতের সংখ্যা ১৩৫৫ জন।

৩ ফেব্রুয়ারি সোমবার চিন প্রশাসনের জানানো হয়েছিল মৃতের সংখ্যা ৩৬০। আর ৯ ফেব্রুয়ারি রবিবার রাতে মৃতের সংখ্যা ৯০০ ছাড়িয়ে যায়। সোমবার রাতে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ১০০০। বুধবার রাতে মৃতের সংখ্যা ১৩৫৫ ছাড়িয়ে গিয়েছে। এর মধ্যে হুবেই প্রদেশেই মৃতের সংখ্যা ১৩১০ বলে জানা গিয়েছে।

হাজার ৩ ফেব্রুয়ারি সোমবার জানানো হয়েছিল আক্রান্তের সংখ্যা ১৭,২০০ জন। আর ৯ ফেব্রুয়ারি রবিবার আক্রান্তের সংখ্যাটা ৩৯৮০০ অতিক্রম করে। বুধবার রাতে সরকারি ভাবে জানানো হয়েছে, ৪৮২০৬ জন নোবেল করোনা নিউমোনিয়ায় আক্রান্ত হয়েছেন। হুবেই প্রদেশে হাসপাতালে ভর্তি রয়েছেন ৩৩৬৯৩ জন।

ইতিমধ্যেই বিশ্বের ২৫ টি দেশে করোনা আক্রান্ত পাওয়া গেছে৷ সারা বিশ্বে নোবেল করোনা ভাইরাসে আক্রান্ত ছাড়িয়েছে ৬০ হাজার। তবে এই সংখ্যার বেশিরভাগটাই চিনের। ১০ হাজার করোনা আক্রান্তের লাশ জ্বালিয়ে দিল চিন। এমনকি, লাশ জ্বালিয়ে মৃতের সংখ্যা লুকিয়ে দেওয়ার মতো মারাত্মক অভিযোগ উঠছে চিন সরকারের বিরুদ্ধে।