টিডিএন বাংলা ডেস্ক:চিনে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে নতুন করে প্রাণ হারালেন আরও ৭১ জন। মঙ্গলবার সকাল পর্যন্ত চিনে করোনাভাইরাসের জেরে মৃতের সংখ্যা বেড়ে পৌঁছল ২,৬৬৩-তে। করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বিগত ২৪ ঘণ্টায় চিনের হুবেই প্রদেশেই মৃত্যু হয়েছে ৬৮ জনের। হুবেই প্রদেশেই নতুন করে এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন আরও ৪৯৯ জন মানুষ। মঙ্গলবার সকাল পর্যন্ত সমগ্র চিনে এই মারণ-ভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৭৭,৬৫৮ জন।

মঙ্গলবার সকালে চিনের জাতীয় স্বাস্থ্য কমিশন জানিয়েছে, করোনাভাইরাসের-হানায় মঙ্গলবার সকাল পর্যন্ত আরও ৭১ জনের মৃত্যু হয়েছে। শুধুমাত্র হুবেই প্রদেশেই ৬৮ জনের মৃত্যু হয়েছে। সবমিলিয়ে এখনও পর্যন্ত চিনে মৃতের সংখ্যা ২,৬৬৩। নতুন করে সংক্রমিত হয়েছেন ৫০৮ জন। হুবেই-সহ চিনের অন্যান্য প্রদেশে আক্রান্তের সংখ্যা ৭৭,৬৫৮।

মারণ করোনাভাইরাসের প্রকোপ রুখতে চিনে অবৈধ জীবজন্তু বিক্রি এবং খাওয়া পুরোপুরি নিষিদ্ধ করা হল। ন্যাশনাল পিপলস কংগ্রেস স্ট্যান্ডিং কমিটি জানিয়েছে, বন্যপ্রাণী খাওয়ার অভ্যাস পুরোপুরি বন্ধ করার জন্যই এই নির্দেশিকা জারি করা হয়েছে। সূত্রের খবর, চিনের প্রেসিডেন্ট শি জিনপিংয়ের নির্দেশেই এই নিষেধাজ্ঞা।