টিডিএন বাংলা ডেস্ক: ইতিমধ্যে করোনা ভাইরাসের জেরে নাজেহাল চিন। চিন ছাড়িয়েও সারা বিশ্বে ছড়িয়ে পড়েছে করোনা। করোনার হাত থেকে রেহায় পায়নি ইরানও। এপর্যন্ত ইরানে ২৫৪ জনের করোনাক্রান্তের খবর পাওয়া গেছে। এবং করোনার বলি হয়েছেন অন্তত ২৬ জন। এবার করোনা ভাইরাসে আক্রান্ত হলেন ইরানের নারী ও পরিবার কল্যাণবিষয়ক ভাইস প্রেসিডেন্ট মাসৌমেহ এবতেকার। বৃহস্পতিবার আন্তর্জাতিক গণমাধ্যম আল জাজিরা ভাইস প্রেসিডেন্টের করোনা আক্রান্তের খবর প্রকাশ করেছে।

খবরে বলা হয়, ইরানের নারী ও পরিবার কল্যাণবিষয়ক ভাইস প্রেসিডেন্ট মাসৌমেহ এবতেকার করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। ১৯৭৯ সালে মার্কিন দূতাবাস দখলে নেয়ার পর দেশটির মুখপাত্র হিসেবে আবির্ভূত হয়েছিলেন ইরানের এই নেতা। তিনি মার্কিন দূতাবাসের নিয়ন্ত্রণ নেয়ার পর ৪৪৪ দিনের কূটনৈতিক সঙ্কট তৈরি হয়েছিল। সেই সময় ইরানের মুখপাত্র হিসেবে আন্তর্জাতিক পরিমণ্ডলে অধিক পরিচিতি পেয়েছিলেন ইংরেজিতে পটু ইরানি ভাইস প্রেসিডেন্ট মাসৌমেহ এবতেকার। বর্তমানে তিনি ইরানের নারী ও পরিবার কল্যাণবিষয়ক ভাইস প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করছেন।

ব্রিটিশ দৈনিক ইন্ডিপেনডেন্ট বলছে, ইরান যখন করোনা ভাইরাসের বিস্তার থেকে বাঁচতে প্রাণ পনে চেষ্টা করছে তখই আক্রান্ত হলেন ভাইস প্রেসিডেন্ট। এপর্যন্ত ইরানে ২৫৪ জনের করোনাক্রান্তের খবর পাওয়া গেছে। এপর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়ে অন্তত ২৬ জনের প্রাণহানি ঘটেছে। এর আগে ইরানের উপ স্বাস্থ্যমন্ত্রীও এই ভাইরসটিতে আক্রান্ত হয়েছেন।