টিডিএন বাংলা ডেস্ক: গোটা বিশ্ব নাজেহাল মারণ করোনার থাবায়। করোনা মোকাবিলায় অনেক দেশ সম্পূর্ণ ভাবে লকডাউন করেছে। এমনকি ভারতও ২১ দিনের জন্য লকডাউন করা হয়েছে। কিন্তু ভারতের পড়শি দেশ অন্য পন্থা বেছে নিয়েছেন। দেশ সম্পূর্ণ লকডাউন করলে মানুষ দিশাহারা হয়ে পড়বে, তাই বুদ্ধি দিয়ে করোনার মোকাবিলা করব, এমনটাই জানিয়েছে পড়শি দেশ পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান।

ভারতের মতো সম্পূর্ণ লকডাউনের পথে না হেঁটে ইমরান সোমবার দেশবাসীর উদ্দেশ্যে বার্তায় বলেন, যেহেতু পাকিস্তানে ২৫ শতাংশ মানুষ দারিদ্রসীমার নীচে বাস করেন, সেহেতু সম্পূর্ণ লকডাউন হলে দেশে গোলমাল পাকিয়ে উঠবে। গরিব মানুষ দিশাহারা হয়ে পড়বেন। তাই তাঁর দেশ বুদ্ধি দিয়ে সংক্রমণের মোকাবিলা করবে। দেশবাসীকে অপ্রয়োজনে ঘর থেকে না বেরতে অনুরোধ করে ইমরান বলেন প্রধানমন্ত্রীর দপ্তরে একটা শাখা খোলা হয়েছে। সেই শাখার সদস্যরা প্রতি সপ্তাহে আক্রান্ত কতজন বাড়ল বা কতজন কমল তা হিসেব করবে। এবং তারপর পরিস্থিতি পর্যালোচনা করে পরবর্তী পদক্ষেপ ঠিক করবে সরকার।

ইমরান ঘোষণা করেন স্টেট ব্যাঙ্ক অফ পাকিস্তান বা এসবিপি সেই সব কোম্পানিগুলোকে স্বল্প হারে ঋণ দেবে যারা তাদের কর্মীদের ছাঁটাই করবে না এবং বেতন দিতে থাকবে। দেশে খাবারের অভাব নেই বলে আশ্বাস দিয়ে ইমরানের ঘোষণা, যুবকযুবতীদের নিয়ে করোনা রিলিফ টাইগার্স বা সিআরটি নামে একটা দল গঠিত হয়েছে যারা বাড়ি বাড়ি খাবার পৌঁছে দেবে। ‌‌