টিডিএন বাংলা ডেস্ক: এতিমখানায় ভয়াবহ অগ্নিকাণ্ড। ঘটনায় নিহত হয়েছে কমপক্ষে ১৫ জন শিশু। ঘটনাটি ঘটেছে  ক্যারিবীয় দেশ হাইতির রাজধানী পোর্ট-অ-প্রিন্সের দক্ষিণে একটি এতিমখানায়।

এক আন্তর্জাতিক সংবাদ মাধ্যম সুত্রে খবর, যুক্তরাষ্ট্রভিত্তিক একটি গির্জা ওই এতিমখানাটি পরিচালনা করছিল।  সেখানে মোমবাতি থেকে আগুনের সূত্রপাত বলে মনে করা হচ্ছে। তবে অগ্নিকাণ্ডের প্রকৃত কারণ এখনো জানা যায়নি।

অনাথাশ্রমটির এক কর্মী জানান, স্থানীয় সময় বৃহস্পতিবার রাত নয়টার দিকে আগুন লাগে। এর প্রায় দেড় ঘণ্টা পর ঘটনাস্থলে পৌঁছায় ফায়ার সার্ভিস। এছাড়া, যথাযথ সরঞ্জাম না থাকায় আগুন নিয়ন্ত্রণে আনতে বেগ পেতে হয় তাদের।

হাইতিতে এমন আরও কয়েকশ এতিমখানা আছে বলে জানাগেছে।  এবিষয়ে হাইতির সমাজ কল্যাণ বিষয়ক ইনস্টিটিউটের পরিচালক আরিয়েলে জেয়েন্তি ভিলেদ্রু জানান,কর্তৃপক্ষ এখন অগ্নিকাণ্ডের কবল থেকে বেঁচে যাওয়া এতিমখানাটির অন্যান্য শিশুদের সহযোগিতা ও পুনর্বাসনে কাজ চালিয়ে যাচ্ছে।  

তিনি আরও বলেন, আমরা তাদেরকে অন্তর্বর্তীকালীন একটি কেন্দ্রে নিয়ে যাচ্ছি। তাদেরকে পরিবারের কাছে ফিরিয়ে দেয়া যাবে কি না, তা আমরা তাদের পরিবারের অবস্থা বুঝে সিদ্ধান্ত নেব।  অগ্নিকাণ্ডের সময় ওই এতিমখানায় ৬০টির মতো শিশু ছিল। আগুনে ঘটনাস্থলেই ২ শিশুর মৃত্যু হয় বলে কর্মকর্তারা জানিয়েছেন, বাকিরা হাসপাতালে মারা যায়।